জনগনের সাহায্য ছাড়া সরকার প্রতিষ্ঠিত হতে পারেনা: লিপি ওসমান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

করোনার পর এই প্রথম আমি এই উপজেলার কোন প্রোগ্রামে এসেছি। এখানে যারা অতিথি হিসেবে উপস্থিত আছেন এরা সবাই আমার স্রদ্ধেয় এবং সম্মানীয়। আমাদের জিবনের প্রতিটা মুহুর্তে আমাদের পরিক্ষা নেয়া হচ্ছে, আমরা ওই পরিক্ষায় কি ফলাফল করলাম তার উপর আমাদের জিবনের ফল নির্ভর করে। গরিব হয়ে জন্ম নেয়াটা অপরাধের কিছুনা। কিন্তু চেষ্টা না করে, আল্লাহর সহযোগিতা না চেয়ে গরিব হয়ে মৃত্যু টা কিন্তু একটা অভিসপ্ত জিবন। আপনার কর্মফল আপনাকে বলে দেবে আপনি জিবনে সফল কি না।

মঙ্গলবার ( ২ ফেব্রুয়ারী ) দুপুরে নারায়ণগঞ্জ সদর উপজেলা কমপ্লেক্সে উপজেলার কর্মহীন মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টি এবং আর্থ-সামাজিক উন্নয়নে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ এ কে এম শামীম ওসমানের সহধর্মীনি এবং নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি।

সেখানে উপস্থিত কর্মহীন মহিলাদের উদ্দেশ্যে করে সালমা ওসমান লিপি বলেন, আপান যখন আপনার নিজে নিজের মর্যাদাকে প্রতিষ্ঠিত করবেন, আপনার নিজের পরিচয়কে প্রতিষ্ঠিত করবেন তখন সকলে আপনাকে শ্রদ্ধা করবে। আপনার পরিচয়টা কেমন হবে সেটা আপনার হাতে। আপনাদের সরকার তো আপনাদের সাহায্য করছেই, এবার আপনাদের পালা সরকারকে সাহায্য করার। আপনি প্রতিষ্ঠিত হলেই সরকার প্রতিষ্ঠিত হবে। একটি দেশের সরকার কখনো প্রতিষ্ঠিত হতে পারে না যতক্ষন না তাকে জনগন সাহায্য করে। বাংলাদেশের মানুষ অনেক তাদের সবাইকে একসাথে পরিচালনা করা অনেক কঠিন কাজ, কিন্তু আমাদের প্রধান মন্ত্র্রী তা করছেন।

তিনি আরও বলেন, করোনাকালে আমি ভাবতাম যে কিভাবে মানুষের সাহায্য করা যায়। কিভাবে তাদের জন্য কিছু করা যায়। আমি করোনাকালে একটি ফোন কল, একটি এসএমএস ও বিফলে যেতে দেই নাই। যে যখন সাহায্য চেয়েছে তার যন্য কিছুটা হলেও করার চেষ্টা করেছি। আমার কাছে যখন কেউ সাহায্য চেয়েছে আমি দেখি নাই সে আমার এলাকার ভোটার কিনা, আমি সাহায্য করেছি এবং করছি।

এসময় সালমা ওসমান লিপি অনুষ্ঠানে উপস্থিত সদর উপজেলার কর্মহীন মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin