ছাত্রলীগের নাকের ডগায় ছাত্রদলের কর্মসূচি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে রয়েছে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি। আর এই ক্ষমতার বাইরে থাকাবস্থায় নারায়ণগঞ্জ বিএনপির নেতাকর্মীরা দলীয় আন্দোলন সংগ্রামে একেবারেই নিস্ক্রিয় হয়ে পড়েন। দলীয় কোনো কর্মসূচিতেই তারা তেমন কোনো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেনি। সেই সাথে তাদের আন্দোলন সংগ্রামের ভ্যানগার্ড খ্যাত নারায়ণগঞ্জ ছাত্রদলের নেতাকর্মীরাও নিস্ক্রীয় হয়ে পড়েন।

তবে এবার নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের অধীনে থাকা ইউনিট কমিটি গঠনের পর থেকেই ছাত্রদলের নেতাকর্মীরা সক্রিয় হয়ে উঠতে শুরু করেছেন। তারা প্রথম কর্মসূচিতেই বাজিমাত করে দেখিয়েছেন। এমনকি ক্ষমতাসীন দলের অঙ্গসংগঠন ছাত্রলীগের নাকের ডগায় কর্মসূচি পালন করে দেখিয়ে দিয়েছেন মহানগর ছাত্রদলের অধীনে থাকা সরকারি তোলারাম কলেজ শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। ছাত্রলীগের নেতাকর্মীদের দ্বারা বাধাপ্রাপ্ত হওয়ার সম্ভাবনা থাকা সত্ত্বেও তারা কর্মসূচি পালনে পিছপা হননি।

দলীয় সূত্র বলছে, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠনের পর তাদের আওতাধীন ৬টি ইউনিট কমিটিরও অনুমোদন নিয়ে আসে। গত ১৫ সেপ্টেম্বর ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সেক্রেটারী ইকবাল হোসেন শ্যামল ওই ৬টি কমিটির অনুমোদন দেন। আর এই ৬টি কমিটির মধ্যে সরকারী তোলারাম কলেজে ২১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটিতে আহবায়ক পদে আতা-ই-রাব্বী ও সদস্য সচিব পদে আজিজুল ইসলাম রাজীব পদায়িত হন।

কমিটির অন্যান্য পদে রয়েছেন যুগ্ম আহ্বায়ক মনির হোসাইন (জিয়া), মোঃ নূরে শামীম (হৃদয়), মো রমজান আলী, আশিকুজ্জামান (অনু), মোঃ কাউছার আহমেদ, মোঃ আবদুল্লাহ আল মামুন, মো জোবায়ের বিন আজিজ, মোঃ ফেরাদৌস, মোঃ ফারুক খান (সুজন) ও শাহাব উদ্দিন ওয়াজিহী (জয়)। সদস্য হিসেবে রয়েছেন ফাহিম হোসাইন, জলি আজাদ, মোঃ পলাশ শিকদার, মোঃ ইসমাইল হোসেন, মোঃ ইামন, মোঃ সাব্বির হোসাইন, মোঃ আহাদ ইসলাম, মহসিন হাওলাদার ও মোঃ জাহিদ হাসান।

আর এই কমিটি গঠনের পর প্রথম কর্মসূচি ছিল ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার। এদিন সিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে ছাত্রলীগ কর্তৃক স্বামীর সামনে স্ত্রীকে এবং খাগড়াছড়িতে মানসিক ভারসাম্যহীন নারীকে গণধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেয়া হয়। তারই অংশ হিসেবে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের আওতাধীন নবঘোষিত কমিটিগুলোও বিভিন্ন জায়গায় কর্মসূচি পালন করে। এর মধ্যে সরকারী তোলারাম কলেজ শাখা ছাত্রদলের নেতাকর্মীরাও কর্মসূচি পালন করেন।

সরকারী তোলারাম কলেজ শাখা ছাত্রদলের নেতাকর্মীরা কলেজের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। সেই সাথে বক্তৃতাও করেন যা অনেকদিন ধরেই সরকারী তোলারাম কলেজে দেখা মিলেনি। সরকারী দলের অঙ্গসংগঠনের ছাত্রলীগের নেতাকর্মীদের তোপের মুখে ছাত্রদলের নেতাকর্মীরা বহু আগেই কলেজ ছেড়ে দিয়েছিলেন। অনেকটা অস্তিত্ব বিলীনের মুখে ছিল সরকারী তোলারাম কলেজ শাখা ছাত্রদল। কিন্তু এবার নতুন কমিটি গঠনের পর প্রথম কর্মসূচিতেই সরকারী তোলারাম কলেজ শাখা ছাত্রদলের নেতাকর্মীরা কর্মসূচি পালন করে দেখিয়ে দিল।

এদিন আবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের উদ্যোগে কর্মসূচি ছিল। তারা দুপুরে সরকারী তোলারাম কলেজে বৃক্ষরোপন কর্মসূচি ও কলেজ মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করেন। আর এসকল কর্মসূচির সাথে সাথে সরকারী তোলারাম কলেজ শাখা ছাত্রদলের নেতাকর্মীরা সকালেই কলেজের সামনে কর্মসূচি পালন করেছেন। যা অনেকটা ছাত্রলীগের নাকের ডগায় কর্মসূচি পালন করা বলা চলে।

সূত্রঃলাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin