ছাত্রদল,শিবির পেলেই গণধোলাইয়ের নির্দেশ ছাত্রলীগ নেতার

শেয়ার করুণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রদল, ছাত্রশিবির পেলেই গণধোলাইয়ের নির্দেশ দেওয়া আছে বলে জানিয়েছেন রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বর এলাকায় ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনা ঘটে। এতে ২ জন আহত হয়েছেন।

আহত ছাত্রদলের নেতাকর্মীরা হলেন- বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য জাকির রেজোয়ান ও যুগ্ম আহ্বায়ক এমএ তাহের রহমান।

ঘটনার পরিপ্রেক্ষিতে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া জানিয়েছেন, ক্যাম্পাসের কোথাও ছাত্রদল, ছাত্রশিবির পেলেই তাদেরকে গণধোলাই দিতে নেতাকর্মীদেরকে নির্দেশ দেওয়া আছে।

ছাত্রদল ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ছাত্রদলের নেতাকর্মীরা ঘটনাস্থলে বসেছিলেন। ছাত্রলীগের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা সভাপতি কাবিরুজ্জামান রুহুল ও শহীদ সোহরাওয়ার্দী হল শাখার সহ-সভাপতি সাখাওয়াত হোসেন শাকিলের নেতৃত্বে ১০-১২ জন নেতাকর্মী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করেন। এতে ২ জন আহত হন।

ছাত্রদলের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সুলতান আহমেদ রাহী বলেন, আহতরা বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশেই তাদের নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন দাবি করে, এই সংগঠন নিষিদ্ধের দাবিও জানান রাহী।

হামলার বিষয়ে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিররিয়া বলেন, ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে ছাত্রদলের নেতাকর্মীরা অবস্থান করছে, এমন তথ্যের ভিত্তিতে তাদেরকে ক্যাম্পাস থেকে বিতাড়িত করা হয়েছে।

তিনি আরও বলেন, ছাত্রদলের কেন্দ্রীয় নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য প্রদান করেছে। এর পরিপ্রেক্ষিতে আমাদের রাবি শাখার নেতাকর্মীরাও ক্যাম্পাসে অবস্থান নিয়েছেন।
তিনি আরও বলেন, তাছাড়া ক্যাম্পাসে কোথাও ছাত্রদল কিংবা ছাত্রশিবিরের দেখা পেলে তাদেরকে গণধোলাই দেওয়ার জন্য আমাদের নেতাকর্মীদেরকে নির্দেশ দিয়েছি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসহাবুল হক বলেন, ক্যাম্পাসে কোনো শিক্ষার্থী অপর কোনো শিক্ষার্থীর গায়ে হাত তোলার এখতিয়ার রাখে না। এ ঘটনার প্রেক্ষাপট আমি এখনও জানি না। খোঁজ নেওয়ার চেষ্টা করছি।

নিউজটি শেয়ার করুণ