চেম্বারের নতুন পর্ষদকে সেলিম ওসমানের অভিনন্দন, করোনা ও রজমান নিয়ে নির্দেশনা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর নবনির্বাচিত পরিচালনা (২০২১-২০২৩) পর্ষদকে অভিনন্দন অভিনন্দন জানিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও ব্যবসায়ী নেতা সেলিম ওসমান। পাশাপাশি বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলা এবং আসন্ন পবিত্র রমজান মাসে নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের শীর্ষ এই সংগঠনটির করনীয় সম্পর্কে বেশ কিছু পরামর্শ ও দিক নির্দেশনা প্রদান করেছেন তিনি।

বৃহস্পতিবার ১ এপ্রিল এক বিবৃতিতে এমপি সেলিম ওসমান নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর নব নির্বাচিত পরিচালনা পর্ষদকে অভিনন্দন জানানো সহ দিক নির্দেশনা প্রদান করেন।

বিবৃতিতে এমপি সেলিম ওসমান বলেন, ৮টি জাতীয় ভিত্তিক ও ৩৪টি জেলা ভিত্তিক ব্যবসায়ী সংগঠনের সমন্বয়ী পরিচালিত হয় নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ। আমি সংগঠনটির সাবেক সভাপতি। আমার পরে বর্তমান সভাপতি খালেদ হায়দার খান কাজলের নেতৃত্বে সংগঠনটির কার্যক্রম আরো গতিশীলতা পেয়েছে। নারায়ণগঞ্জে চেম্বারের নিজস্ব কোন ভবন ছিলনা। সবশেষ আমি সভাপতি থাকা অবস্থায় চাঁদমারি এলাকায় নিজস্ব অর্থায়ন এবং ব্যবসায়ীদের সহযোগীতায় একটি ভবন নির্মাণ করতে পেরেছি। পরবর্তীতে কাজলের নেতৃত্বে সেটি আর দুই তলা বৃদ্ধি করা হয়েছে। সংগঠনের স্বার্থে সদস্য সংখ্যা আরো বৃদ্ধি করতে হবে।

তিনি আরো বলেন, গত বছর করোনাকালীন সময় নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর পক্ষ থেকে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়ে গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছেন। বর্তমানে করোনার দ্বিতীয় ঢেউ চলছে। প্রায় প্রতিদিনই সংক্রমনের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাই আমি নারায়ণগঞ্জ চেম্বারের নব নির্বাচিত পর্ষদের প্রতি অনুরোধ রাখবো গত বছরের মত এবারো তাদেরকে এগিয়ে আসার জন্য। নারায়ণগঞ্জের সাধারণ মানুষের মাঝে করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে তাদেরকেও ভূমিকা রাখতে হবে। প্রতিটি ব্যবসায়ী মহলে নিজ উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশনা প্রদান করে তা কার্যকর করতে নারায়ণগঞ্জ চেম্বারকে ভূমিকা রাখতে হবে।

পাশাপাশি প্রতি বছরের ন্যায় এ বছরেও আসন্ন রমজানকে সামনে রেখে যাতে করে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে থাকে সেই লক্ষ্যে ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহন করতে হবে। পাশাপাশি গণপরিবহনে যেন সরকার প্রদত্ত নির্দেশনা সঠিকভাবে পালন করে সেই দিকেও যথাযথ ব্যবস্থা করতে পরিবহন ব্যবসায়ীদের সাথে আলোচনা করতে হবে।

আসন্ন পবিত্র রমজান মাসে যাতে করে সাধারণ মানুষ শহরে নিবিঘেœ যাতায়াত ও হাটাচলা করতে পারে সেই লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে প্রয়োজনীয় সহযোগীতা করে সাধারণ মানুষকে স্বস্থি দেওয়ার ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ রাখতে হবে। যাতে করে শহরে নতুন করে কোন বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেই বিষয়টিও মাথায় রেখে সুষ্ঠু পদক্ষেপ গ্রহনে প্রশাসনকে সহযোগীতা করার জন্য আমি বর্তমান পরিচালনা পর্ষদের প্রতি বিশেষ ভাবে অনুরোধ রাখছি।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিতে আগামী দুই বছরের জন্য (২০২১-২০২৩) আবারো সভাপতি নির্বাচিত হয়েছেন খালেদ হায়দার খান কাজল। সিনিয়র সহ সভাপতি হয়েছেন মোরশেদ সারোয়ার ও সহ সভাপতি আমিনুর রশিদ।

২৯মার্চ সোমবার নির্বাচন বোর্ডের সভায় দাখিলকৃত মনোনয়ন পত্র যাচাই-বাছাই করে নির্বাচন বোর্ড এর চেয়ারম্যান মঞ্জুরুল হক এবং সদস্য হিসেবে রাশেদ সারোয়ার ও মোঃ সোলাইমান বৈধ ঘোষণা তিনজনের বিপরীতে প্রতিদ্ব›দ্ধী প্রার্থী না থাকায় ৩ জনকে নির্বাচিত ঘোষণা করেন।

নির্বাচিত বাকিরা হলেন সাধারণ গ্রæপে ফারুক বিন ইউসুফ পাপ্পু (পরিচালক), নাজমুল আলম (পরিচালক), মোঃ এহসানুল হাসান (পরিচালক), ইমতিনান ওসমান (পরিচালক), মোহাম্মদ সাইফুল ইসলাম (পরিচালক), খন্দকার সাইফুল ইসলাম (পরিচালক), সৌমিক দাস (পরিচালক), রতন কুমার সাহা (পরিচালক), মোঃ সেলিম সারোয়ার (পরিচালক)।

অ্যাসোসিয়েট গ্রæপ : শ্যামল কুমার সাহা (পরিচালক), শাহাদাত হোসেন ভূইয়া, আরিফ দিপু (পরিচালক), আশিকুর রহমান (পরিচালক), সোহেল আক্তার (পরিচালক) ও মোহাম্মদ জাকারিয়া ওয়াহিদ (পরিচালক)। ট্রেড গ্রæপে অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, সাবেক এমপি (সংরক্ষিত মহিলা আসন)।

সুত্রঃ লাইভ নারায়ণগঞ্জ।

Share on facebook
Share on twitter
Share on linkedin