চাষাঢ়ায় শুরু হয়েছে তিন দিনব্যাপী নারী উদ্যোক্তা মেলা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে চাষাঢ়ায় শুরু হয়েছে তিনদিন ব্যাপী নারী উদ্যোক্তা মেলা।

০১ নভেম্বর (রবিবার) সন্ধ্যায় চাষাঢ়া হাসনাত স্কায়ারের ৫ম তলায় প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র ও নাসিক ১৩, ১৪, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি।

ফেসবুক গ্রুপ “নারায়ণগঞ্জ গার্লস প্রায়োরিটি গ্রুপ” এর এডমিন আঁচল আহমেদ এবং “গার্লস কনটেশন গ্রুপ” এর এডমিন হাসিবা মনিকার উদ্যোগে এ মেলাটি আয়োজন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে শারমিন হাবিব বিন্নি বক্তব্যা রেখে বলেন, বর্তমান সরকার নারীদের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। সমাজে নারী বৈষম্য দূর করে নারী-পুরুষ সম-অধিকার নিশ্চিতের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন তিনি। যার ফলশ্রুতিতে বর্তমানে সরকারি-বেসরকারি প্রতিটি প্রতিষ্ঠানেই নারীরা গুরুত্বপূর্ণ পদে আসীন হচ্ছেন। নারীরা এখন আর পিছিয়ে নেই। এসময় তিনি এমন একটি আয়োজনের জন্য আয়োজক কমিটিকে সাধুবাদ জানান।

মেলার আয়োজকরা জানান, নারীদের উদ্যোক্তা ও সাবলম্বী হিসেবে গড়ে তুলতেই ধারাবাহিক এই আয়োজন। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে, মেলায় সর্বমোট ৬০টি স্টলে জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত নারী উদ্যোক্তাদের তৈরি বাহারি পোশাকের পাশাপাশি নারীদের রূপচর্চায় ব্যবহৃত প্রসাধনী সামগ্রী, গয়না ও রকমারি খাবার স্থান পেয়েছে। আগামী ৩ নভেম্বর শেষ হবে নারী উদ্যেক্তা মেলা।

সূত্রঃলাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin