চাবি ও দলিল পে‌লেন না.গঞ্জের ৩৪৬ ভূমি ও গৃহহীন পরিবার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘর ও জমি পেয়েছেন সারাদেশের ভূমি ও গৃহহীন ৭০ হাজার পরিবার। ২৩ জানুয়ারী ( শনিবার ) বেলা এগারোটায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী এ আশ্রয়ণ প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় সকল জেলা উপজেলা প্রশাসনের পাশাপাশি উপস্থিত ছিল নারায়ণগঞ্জের সদর, বন্দর, সোনারগাঁও, রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলাও। সরাসরি অনলাইনে যুক্ত হয়ে এসময় প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের ৩৪৬টি গৃহেরও উদ্বোধন ঘোষনা করেন। পরবর্তীতে উপজেলা প্রশাসন থেকে ও স্থানীয় জনপ্রতিনিধিদের সহায়তায় গৃহের চাবি ও জমির কাগজ উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলা মিলনায়তনে ৩টি পরিবারের মাঝে গৃহের চাবি ও জমির কাগজ হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) নাহিদা বারিক।

বন্দর উপজেলা পরিষদের অডিটরিয়ামে ভূমি ও গৃহহীন ৩৫ পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির কাগজ হস্তান্তর করা হয়েছে। এসময় উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শুক্লা সরকারের সভাপতিত্বে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমানসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সোনারগাঁও উপজেলা পরিষদের অডিটরিয়ামে ১০০ ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে ঘরের চাবি ও জমির কাগজ হস্তান্তর করা হয়েছে। সেসময় উপজেলা নির্বাহী অফিসার মো.আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাসহ জেলা প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রূপগঞ্জ উপজেলা মিলনায়তনে ১৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও গৃহের চাবি হস্তান্তর করা হয়েছে। সেসময় পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বিভাগীয় কমিশনার খলিলুর রহমান, জেলা প্রশাসক মুস্তাইন বিল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার শাহ্ নূসরাত জাহানসহ জেলা প্রশাসনের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আড়াইহাজার উপজেলা পরিষদের মিলনায়তনে ৩১ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়েছে। এসময় উপজেলা নির্বাহী অফিসার সোহাগ হোসেনসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin