চট্টগ্রামে বেড়েছে মৃত্যু, ভারতীয় ধরনে শঙ্কায় নগরবাসী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে প্রথম ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যাওয়ায় উদ্বেগ উৎকণ্ঠা বেড়েছে নগরবাসীর মনে। তবে সতর্কতার হওয়ার পরামর্শ দিয়েছেন চট্টগ্রাম সিভিল সার্জন।

ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ায় উদ্বেগে রয়েছে চট্টগ্রামের নগরবাসী। চট্টগ্রামে আক্রান্তের হার কমলেও বেড়েছে মৃত্যুর হার। গত ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু হয়েছে, সেই সঙ্গে নতুন করোনা শনাক্ত হয়েছে ১০৭ জনের দেহে।
বুধবার (১৬ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। এ নিয়ে নগরীতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪৬ জনে। আর মোট আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ২৯৭ জন।
তবে দুই দিন আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে প্রথম ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া যাওয়ায় উদ্বেগ উৎকণ্ঠা বেড়েছে নগরবাসীর মনে। তবে সতর্কতার হওয়ার পরামর্শ দিয়েছেন সিভিল সার্জন। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৭টি ল্যাবে ৬৪৭টি নমুনা পরীক্ষা করা হয়।
এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩২টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২১৮টি, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩০টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫০টি নমুনা পরীক্ষা করা হয়।
এতে চবি ল্যাবে ৪২ জন, বিআইটিআইডি ল্যাবে ১৭ জন, চমেক ল্যাবে ৬ জন এবং সিভাসু ল্যাবে ২৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এ ছাড়া চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষা করে ২ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৮টি নমুনা পরীক্ষা করে ১৪ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ৪টি নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
এদিন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।
এ ছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।
চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৪৭টি। আক্রান্তদের মধ্যে নগরে ৬০ জন এবং উপজেলায় ৪৭ জন।

সূত্র:সময় নিউজ

Share on facebook
Share on twitter
Share on linkedin