ঘণ্টা বাজিয়ে খেলবো : শামীম ওসমান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

স্বাধীনতা পরববর্তী ও পূর্ববর্তী সময়ে নানা আন্দোলন সংগ্রামের সূতিকাগার হচ্ছে নারায়ণগঞ্জ।এই নারায়ণগঞ্জ থেকে বাংলাদেশ থেকে অনেক আন্দোলন সংগ্রামের শুরু হয়েছে। আর তাই সাম্প্রতিক সময়ে বিভিন্ন ঘটনার জবাব দিতে নারায়ণগঞ্জ আওয়া লীগের নেতাকর্মীদেরকে প্রস্তুত হওয়ার জন্য আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও নারায়ণগঞ্জ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।সেই সাথে এই নারায়ণগঞ্জ থেকেই ঘণ্টা বাজানোর কথা বলছেন।

শনিবার (২৬ ডিসেম্বর) বিকেলে সিদ্ধিরগঞ্জের আদমজীনগর নাভানা ভূঁইয়া সিটি বালুর মাঠে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের উদ্যোগে অনুষ্ঠিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা তিনি বলেন।

শামীম ওসমান বলেন, যে নারায়ণগঞ্জ থেকে আওয়ামী লীগের সৃষ্টি হয়েছে, যে নারায়ণগঞ্জের কথা বঙ্গবন্ধু তার অসমাপ্ত আত্মজীবনের কথা বার বার লিখে গেছেন। নারায়ণগঞ্জকে সম্মানিত করেছেন। ৬ দফা ৬৯ এবং ৫২ যে নারায়ণগঞ্জ নেতৃত্ব দিয়েছে। চলেন ভাই আমরা একটু আগাই।তাই বঙ্গবন্ধুর প্রত্যাবর্তন দিবস ১০ জানুয়ারী উপলক্ষ্যে সবাইকে নিয়ে জনসভা করবো। যে সমাবেশে লক্ষ লক্ষ লোকের সমাবেশ হবে। যেই সমাবেশ দেখার পরে যারা নেত্রীর বিরুদ্ধে খেলতে চায় যারা বাংলাদেশের ভূখন্ড নিয়ে খেলতে চায় যারা বঙ্গবন্ধু সম্পর্কে দৃষ্টতা দেখাতে চায় নারায়ণগঞ্জের ওই সমাবেশের আওয়াজ যেন বাংলাদেশের প্রত্যেকটা কোনায় কোনায় চলে যায়।

ঘণ্টা বাজবে নারায়ণগঞ্জ থেকে

তিনি বলেন, আমি আপনাদের অন্য কিছু চাই নায় শুধু দোয়া করবেন আমার জন্য। ওয়ার্ডে ওয়ার্ডে মিটিং করবেন। আমি যেসকল কথাগুলো বলছি আপনারা বুঝতে পারছেন। আমার কথাগুলো আলোচনা করে প্রস্তুত রাখবেন। জাতির পিতা বলেছিলেন তোমাদের যা আছে তাই নিয়ে প্রস্তুত থাকো। এখন আবার প্রস্তুত থাকার সময় এসেছে। কারণ ওরা বাংলাদেশের মানচিত্র বদলাতে চায়। ওরা ভবিষ্যতকে নষ্ট করতে চাই। যারা একাত্তরে পরাজিত হয়েছিল তারা পরাজয় মানতে চায় না। ওই শক্তির বিরুদ্ধে আমাদের লড়াই আছে। অতীতের যে কোনো সময়য়ের চাইতে ব্যাপকভাবে সময়মতো চলে আসবেন। আমার মৃত্যু হলেও আপনারা সেই দিনের সমাবেশ করবেন। আমি আগুনের উপড় দিয়ে হাটছি জানি। মনে করবেন আপনি শেখ হাসিনা আপনি শেখ মুজিবুর রহমান। আপনাদের চোখে যে অগ্নিস্ফুলিঙ্গ দেখেছি এতে আমার সাহস দিগুন হয়ে গেছে। আমরা নারায়ণগঞ্জ থেকে ঘণ্টা বাজানো শুরু করবো। সেই ঘন্টা সব জায়গায় বাজতে শুরু করবে। চলে আরেকবার ঘন্টা বাজাই আরেকবার খেলা খেলি দেখি সেই খেলায় কে জিতে কে হারে।

Share on facebook
Share on twitter
Share on linkedin