গ্রামের বাড়ীতে যাবার হিড়িক সৃষ্টি করবেন না: আনোয়ার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন বলেছেন, মহান রাব্বু আল আমিনের দয়ায় সচেনতা মাধ্যমেই আমরা করোনা আজাব থেকে মুক্ত পেতে পারি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণকে সচেতনতায় আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।

ইতিমধ্যে তিনি বিভিন্ন কাযক্রম হাতে নিয়েছে, তার জন্য ভারত ও বিশ্বের অন্যান্য দেশ থেকে বাংলাদেশ হ্রাস পেরেছে। আমরা চাই, প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনা মেনে চলে করোনা মহামারী থেকে আমরা সবাই রক্ষা পাই। আমরা নিজেরাও রক্ষায় পাই, জনগণকে রক্ষা করি। আপনারা সরকারের নিদেশনা মেনে চলুন। মাস্ক পরিধান করুণ, ২০ মিনিট পর হাত পরিস্কার করুণ। এর পাশাপাশি ঈদকে সামনে রেখে মার্কেট ফুটপাত ও গ্রামের বাড়ীতে যাবার হিড়িক সৃষ্টি না করে যেখানে আসেন, সেখানেই ঈদ পালনের ব্যবস্থা নিন।

রবিবার (৯ মে) ১শ’ শয্যা বিশিষ্ট জেনারেল ভিক্টোরিয়া হাসপাতালে পত্মী সুলতানা রাজিয়াকে নিয়ে করোনা’র দ্বিতীয় ডোজ গ্রহন করার সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মহান রাব্বুল আল আমিনের কাছে শুকরিয়া আদায় করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাযক্রমে বাংলাদেশের জনগণ মোকাবেলায় করোনা দ্বিতীয় ডোজ দিয়ে যাচ্ছে। আমরা দীঘদিন অসুস্থ থাকা পর আজ দুইজনের দ্বিতীয় করোনা ডোজ দিতে পেরেছি। একটা জিনিস সত্য, একটা দেশের সরকার উপর নিভর করে আসলে দেশের মানুষদের কতটুকু সচেতনতা সৃষ্টি করা যায়। কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি ও রোধে কতটুকু সচেনতনায় সৃষ্টি হয়েছে, তা সরকার পালন করতে সক্ষম হয়েছে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু আগে ২৪ ফেব্রুয়ারি ১শ’ শয্যা বিশিষ্ট জেনারেল ভিক্টোরিয়া হাসপাতাল থেকে করোনা প্রথম ডোজ নেন জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন এবং তার পত্মী সুলতানা রাজিয়া। ডোজ নেয়ার এক মাস পর ২৪ মার্চ করোনা আক্রান্ত হন আনোয়ার দম্পত্তি। পরে নিজের বাড়ীতে আইসোলেশনে থেকে ১৩ এপ্রিল তাদের দম্পতির করোনা নেগেটিভ আসে। সরকারের টিকা প্রদানের নিদের্শনা অনুযায়ী কোভিড-১৯ সংক্রমিত ব্যক্তি করোনা টেষ্টের নেগেটিভ হওয়ার ২৮দিন (৪ সপ্তাহ) পর টিকা গ্রহণ করতে পারবেন। সে অনুযায়ী আজ তারা করোনার দ্বিতীয় ডোজ গ্রহণ করেন।

সুত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin