গুগলে চাকরীর ডাক পেলেন না.গঞ্জ,কাশীপুরের মাহফুজ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলে চাক রীর জন্য ডাক পেয়েছেন নারায়নগঞ্জের কাশিপুরের সন্তান মোঃ মাহফুজুর রহমান ছিদ্দিকী। মাহফুজুর রহমান বর্তমানে অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্সে পি.এইচ.ডি. করছেন। গবেষণা করছেন কৃত্তিম বুদ্ধিমত্তার মাধ্যমে ক্যান্সার এবং বিভিন্ন রোগ শনাক্তকরনে।

কাজ করেছেন কম্পিউটার বিজ্ঞানের নোবেল প্রাইজ Turin Award প্রাপ্ত প্রোফেসর ইউশোয়া বেনজোসহ অনেক নামকরা গবেষকদের সাথে। মাহফুজের আবিষ্কৃত টেকনোলজি করোনা ভাইরাস গবেষণা সহ ৮৫০ এর বেশি গবেষণায় ব্যবহৃত হয়েছে। গবেষণার পাশাপাশি মাহফুজ যুক্ত আছেন বিশ্বের খ্যাতিমান অনেক সায়েন্টিফিক জার্নাল এবং কনফারেন্সের রিভিউ বোর্ডের সাথে। সায়েন্টিফিক গবেষণা রিভিউতে অবদানের জন্য IEEE Transactions on Medical Imaging থেকে Distinguished Reviewer এবং Journal of Biomedical Informatics থেকে Outstanding Reviewer এওয়ার্ড পেয়েছে। সম্প্রতি সে, গ্রীষ্মকালীন ছুটিতে, গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার পদে এবং এনভিডিয়ায় কৃত্তিম বুদ্ধিমত্তার উপর গবেষণা করার সুযোগ পেয়েছেন।

মাহফুজ নর্থ সাউথ ইউনিভার্সিটি থেকে ২০১৫ সালে Magna Cum Laude এওয়ার্ড সহ কম্পিউটার সায়েন্সে ব্যাচেলর্স ডিগ্রি অর্জন করে। তাছাড়াও পড়াশুনা করেছেন ক্যামব্রিয়ান কলেজ, নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুল, নারায়ণগঞ্জ প্রিপারেটরি স্কুল, এবং কিন্ডার কেয়ার স্কুলে। নারায়নগঞ্জ বুলেটিনের পক্ষ থেকে এই তরুন গবেষকের জন্য রইলো প্রানঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। মাহফুজের মাধ্যমে দেশ ও নারায়নগঞ্জের পরিচিতি ছড়িয়ে পড়ুক বিশ্বময়।

Share on facebook
Share on twitter
Share on linkedin