গিয়াসউদ্দিন-সাখাওয়াতের সিটি নির্বাচন বর্জন

শেয়ার করুণ

আসন্ন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনে অংশ নিতে বিএনপির হাইকমান্ডের নিষেধ রয়েছে বলে জানিয়ে নির্বাচন বর্জনের ঘোষনা দিয়েছেন বিএনপির দুই নেতা সাবেক এমপি মুহাম্মদ গিয়াস উদ্দিন ও অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন।

আজ বুধবার (১৫ ডিসেম্বর) সকালে পৃথক পৃথক সাংবাদিক সম্মেলনে তারা নির্বাচন বর্জনের কথা গণমাধ্যমকে জানান।

সাংবাদিক সসম্মেলনে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন বলেন, বিএনপির সর্বোচ্চ কমান্ড ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশনা মোতাবেক বর্তমান নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনে অংশ নেয়ার সুযোগ নেই। তাই দলীয় নির্দেশে তিনি নাসিক নির্বাচনের জন্য মনোনয়ন ক্র‍য় করলেও জমা দিচ্ছিনা।
বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলমকে সমর্থন দিবেন কীনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সাখাওয়াত হোসেন বলেন, যেহেতু দলীয় সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনের কোন সুযোগ নেই তাই বিএনপির অপর প্রার্থীরাও নির্বাচন থেকে নিজেদের প্রত্যাহার করে নিবেন বলে আশা তার।

আপর এক সাংবাদিক সম্মেলনে সাবেক সাংসদ মুহাম্মদ গিয়াসউদ্দিন বলেন, নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনসহ খালেদা জিয়ার উন্নত চিকিৎসা শর্তে মুক্তি না দেওয়া পর্যন্ত বিএনপি কোনো নির্বাচনে অংশ নিবে না৷ দল এই সিদ্ধান্তে অটল৷ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনেও দল কোনো প্রার্থী দিবে না এবং দলীয় কোনো নেতা-কর্মীকেও এই নির্বাচনে অংশ না নিতে নির্দেশ দিয়েছেন দলীয় হাইকমান্ড। দলের নির্দেশ মেনে আমিও মেয়র পদে মনোনয়নপত্র জমা দেইনি। ৷

তারা উভয়ই আসুস্থ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার জন্য নারায়ণগঞ্জবাসীর দোয়া চান এবং অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য সরকারকে দ্রুত ব্যবস্থা নেয়ার আহবান জানান।

নিউজটি শেয়ার করুণ