গরমে না.গঞ্জবাসীর জীবন অতিষ্ঠঃ আবহাওয়া অধিদপ্তর বলছে শ্রীঘই বৃষ্টি হবে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

সারা দেশেই চলছে তাপপ্রবাহ। গত দুই দিনের তুলনায় তাপমাত্রা সামান্য কমলেও দাবদাহ অব্যাহত রয়েছে এবং সামনে তা কমে যাবে। তবে পরবর্তী ২৪ ঘণ্টায় ঢাকার দু’একটি এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় ঝড়বৃষ্টির আভাস দিয়ে আবহাওয়া অধিদপ্তর। 

বৈশাখের দাবদাহে নারায়ণগঞ্জবাসী একদণ্ড শান্তি খুঁজেছেন গোসল খানায় কিংবা পুকুরে গিয়ে। রমজান মাস হওয়ায় অনেকে আবার ইফতারের পর এসেও খুঁজেছেন খাবার স্যালাইন। বিশ্ব মহামারী করোনা ভাইরাসের সংক্রমনে মানুষ যতটানা অতিষ্ঠ হয়েছে, তারচেয়েও বেশি অতিষ্ঠ হয়েছে গত কয়েক দিনের টানা দাবদাহে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ছয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও ঢাকা বিভাগের দু’একটি জায়গায় অস্থায়ীভাবে দমকাসহ বজ্র বৃষ্টি হতে পারে। 

এছাড়া, দেশের অন্যসব এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, সীতাকুন্ড, হাতিয়া, রাঙামাটি, কুমিল্লা, মাইজদীকোর্ট, ফেনী, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, রংপুর, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় প্রশমিত হতে পারে।

তাপমাত্রায় বলা হয়েছে, দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বেড়ে যেতে পারে। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৮.৩ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া, আগামী পাঁচ দিনের আবহাওয়ার অবস্থা পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। ওই সময় কালবৈশাখীর আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

Share on facebook
Share on twitter
Share on linkedin