খোকন সাহার বিরুদ্ধে মেয়র আইভীর মামলা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। সোমবার (৪ জানুয়ারি) সকাল ১১টায় ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করা হয়।

মামলাটি তদন্তের জন্য অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) দায়িত্ব দেওয়া হয়েছে। এদিকে আগামী ৮ ফেব্রুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। মামলার আর্জি দেওয়ার সময় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র আইভী আদালতে উপস্থিত ছিলেন বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

মামলায় সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী অভিযোগ করেন, সম্প্রতি ‘হিন্দু লাইভস ম্যাটার’ নামে একটি ইউটিউব চ্যানেলে দেওয়া বক্তব্যে তাকে জড়িয়ে হিন্দুদের দেবোত্তর সম্পত্তি দখলের মিথ্যা অভিযোগ তুলেছেন খোকন সাহা। ওই ভিডিওতে পরিকল্পিতভাবে তাকে জড়িয়ে আক্রমনাত্মক বক্তব্য দিয়ে হেয় প্রতিপন্ন, অপমান অপদস্ত করা এবং রাজনৈতিকভাবে ফায়দা হাসিল করারও অভিযোগ করেছেন সিটি মেয়র আইভী। ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে করা এই মামলায় প্রধান আসামি করা হয়েছে ‘হিন্দু লাইভস ম্যাটার’ নামক ইউটিউব চ্যানেলটির প্রকাশক ও সঞ্চালক কানাডা প্রবাসী প্রদীপ দাসকে। মামলার অপর আসামি অ্যাড. খোকন সাহা।

এ বিষয়ে জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. খোকন সাহা প্রেস নারায়ণগঞ্জকে বলেন, ‘তাঁর (মেয়র) দুই ভাই, মা, আত্মীয়-স্বজনরা জাল দলিল করে এই সম্পত্তি দখল করছে। এইটাই আমি বলতে চেয়েছিলাম। আসলে আমি তো সম্পত্তির দাম ১১শ’ কোটি টাকা বলেছিলাম। আসলে টাকার পরিমাণ আমি আরও কম বলছি। ধর্মীয় সম্পত্তির কোনো দাম হয় না। ১১ লাখ কোটি টাকা দিয়েও ধর্মীয় প্রতিষ্ঠানের দাম হয় না। আমি যা বলছি আমি আমার জায়গায় অনঢ় আছি। কারণ সে হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করছে।’

তিনি আরও বলেন, ‘গত ১৬ ডিসেম্বরই মামলা করার কথা আওয়ামী লীগ অফিসে তিনি বলছেন। এইটা তো পুরোনো কথা। মামলা আমি ফেস করবো, অসুবিধা নাই। আমার বিরুদ্ধে ১৪টা মামলা করছিল বিএনপি। কিন্তু আমারে আটকাতে পারে নাই। ওরা দেবোত্তর সম্পত্তি খাইসে এইটা আদালতে প্রমাণিত হবে।’

সূত্রঃ প্রেস নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin