খুলে দেওয়া হচ্ছে প্রাথমিক বিদ্যালয়

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

মহামারী করোনা পরিস্থিতিতে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে আবার বিদ্যালয় খুলতে হবে । তাই নির্দিষ্ট স্বাস্থ্যবিধি প্রতিপালনের মাধ্যমে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা প্রণয়ন করা হয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) এই নির্দেশিকা স্কুল পর্যায়ে পৌঁছে দিতে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে মহাপরিচালকে নির্দেশ দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা প্রণয়ন করা হয়েছে। বিদ্যালয় পুনরায় চালুর আগে অনুমোদিত নির্দেশিকার আলোকে প্রস্তুতি গ্রহণ করা প্রয়োজন। এমতাবস্থায়, ‘কোভিড-১৯ পরিস্থিতিতে জনস্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয় পুনরায় চালুর নির্দেশিকা’ স্কুল পর্যায়ে প্রেরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

একইসঙ্গে প্রস্তুতি প্রক্রিয়ার অংশ হিসেবে নেওয়া পদক্ষেপগুলোর ওপর সংশ্লিষ্ট পোস্টার, লিফলেট ইত্যাদির খসড়াসহ একটি উপস্থাপনা দেওয়ার জন্যও অনুরোধ করা হয় নির্দেশনায়।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে করোনা রোগী শনাক্তের পর গত ১৭ মার্চ থেকে দফায় দফায় ছুটি বাড়িয়ে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে আগামী ৩ অক্টোবর পর্যন্ত। ছুটির পর পরিস্থিতি অনুকূলে আসলে বিদ্যালয় খুলে দেওয়া হবে। তবে কবে নাগাদ খোলা যাবে তা নির্ভর করছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের ওপর।

Share on facebook
Share on twitter
Share on linkedin