আবারও খানপুর হাসপাতালকে শুধু কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত করা হচ্ছে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

খানপুরে অবস্থিত ৩০০ শয্যার হাসপাতালকে শুধু করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হচ্ছে। আগামী ২৯ মার্চ থেকে আবারও শুধু মাত্র করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সেবা দেওয়া হবে।

হঠাৎ করোনা ভাইরাস শনাক্ত বেড়ে যাওয়ায় সরকারের দিক নির্দেশনায় রোববার (২৮ মার্চ) এ সিদ্ধান্ত নেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ২০ মার্চ নারায়ণগঞ্জে করোনা শনাক্ত হয়ে ছিল ৩২ জনের। ২১ মার্চ আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৪ জনে দাঁড়ায়। ২২ মার্চ আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়ে ছিল ৫৫ জনে। আর ২৪ মার্চ ৮২ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। আজ সব রেকর্ড ভেঙ্গে ৯১ জন করোনায় আক্রান্ত হয়েছে।

৩০০ শয্যার নারায়ণগঞ্জ হাসপাতালের তত্ত্বাবধায়ক আবুল বাসার লাইভ নারায়ণগঞ্জকে বলেন, ‘করোনার চিকিৎসা, আর সাধারণ চিকিৎসা নিতে আসা রোগী প্রায় একাকার অবস্থা হয়ে যায়। তার উপর আবার দিন দিন করোনা ভাইরাস বেড়ে চলেছে। তাই জনগণের স্বাস্থের কথা বিবেচনা করে সরকারের আদেশ মতো আমরা করোনার চিকিৎসার আপাতত বন্ধ রেখেছি। তবে, করোনার জন্য করোনার টিকা, করোনার পরীক্ষা, করোনা রোগী ভর্তি, আইসিইউ সেবা চালু থাকবে। পাশাপাশি করোনা ভালো হওয়ার পরেও যাদের সমস্যা দেখা দেয়, তাদের চিকিৎসা ব্যবস্থাও চালু থাকবে।’

এর আগে ২০২০ সালের মে মাসের প্রথম দিকে হাসপাতাল টিকে শুধু করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা উপযোগী করে সেবা সেওয়া হয়ে ছিল। দীর্ঘ দিন সেবা দেওয়ার পর সম্প্রতি করোনা আক্রান্তের সংখ্যা কমে গেলে সব রোগীর চিকিৎসা ব্যবস্থা চালু করে হাসপাতাল কর্তৃপক্ষ।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin