ক্ষমতাসীনদের ইশারায় সোনারগাঁও বিএনপির কমিটি গঠনের অভিযোগ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

সাংগঠনিকভাবে সোনারগাঁ বিএনপিকে দুর্বল করে দেওয়ার জন্য ক্ষমতাসীন দলের প্রেসক্রিপশনে নতুন কমিটি গঠন হচ্ছে বলে অভিযোগ করেছেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের বিপক্ষে ক্ষমতাসীন দলের পছন্দের লোকদের দিয়ে কমিটি গঠনের অভিযোগ করেছেন স্থানীয় নেতাকর্মীরা।

স্থানীয় বিএনপির নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, সোনারগাঁ উপজেলা বিএনপির আহ্বায়ক হিসেবে আজহারুল ইসলাম মান্নান এবং সদস্য সচিব হিসেবে মোশারফ হোসেনকে প্রায় চূড়ান্ত করা হয়েছে। মাজহারুল ইসলাম মান্নানকে নিয়ে তেমন কোনো বিতর্ক না থাকলেও আপত্তি উঠেছে মোশারফ হোসেনকে ঘিরে। মোশাররফ হোসেন সোনারগাঁ পৌরসভার ভোটার ও বাসিন্দা হওয়ার পরও তাকে বিশেষ এক পরিকল্পনা বাস্তবায়নে উপজেলা কমিটিতে নিয়ে আসছেন জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ এমন অভিযোগ তৃনমুল কর্মীদের।

তৃণমূলের দাবি, বিতর্কিত মোশারফ হোসেন হচ্ছেন মামুন মাহমুদের বন্ধু। বিগত সময়ে এই মোশারফ হোসেন নিজ দলের প্রার্থীর পক্ষে ভোট না চেয়ে ক্ষমতাসীন দলের প্রার্থীর পক্ষে ভোট চেয়ে ক্যাম্পেইন করেছেন। মোশারফ হোসেনে ঢাকার সিদ্ধেশ্বরীর বাড়িতে বর্তমানে থাকছেন মামুন মাহমুদ।

তৃণমূল কর্মীরা বলছে, মামুন মাহমুদ যে প্রক্রিয়াতে এগিয়ে যাচ্ছেন সেটির জন্য সোনারগাঁ বিএনপি ক্রমশ দুর্বল হয়ে পড়বে। আর আগামীদিনের আন্দোলন সংগ্রামে এই বিতর্কিত কমিটির জন্য চরম মূল্য দিতে হতে পারে জেলা বিএনপির এই শীর্ষ নেতার। তাদের দাবী অবিলম্বে তৃনমুলের মতামত নিয়ে যোগ্য, সর্বজন গ্রহণযোগ্য এবং পরীক্ষিত লোককে দিয়ে কমিটি গঠন করতে হবে যাতে আগামী দিনে আন্দোলন সংগ্রামে সোনারগাও বিএনপি ভূমিকা রাখতে পারে।

সূত্রঃ দৈনিক অগ্রবাণী

Share on facebook
Share on twitter
Share on linkedin