ক্রিকেট থেকে কেঁদেই বিদায় নিলেন উমর গুল

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিয়েছিলেন আগেই। তবে ঘরোয়া ক্রিকেটে ছিলেন নিয়মিত। এবার তাকেও বিদায় জানালেন পাকিস্তানি পেসার উমর গুল। সবশেষ ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে বেলুচিস্তানের হয়ে খেলছিলেন। সে টুর্নামেন্টে থেকে দলের বিদায় নিশ্চিত হওয়ার পরই সব ধরনের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত জানিয়েছেন ৩৬ বছর বয়সী উমর গুল।

ক্যারিয়ারের শেষ প্রতিযোগিতামূলক ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়া হলো না গুলের। তাই তো বিদায়টা সুখের হলো না গুলের। কান্নাভেজা চোখে বিদায় নিতে হলো তাকে। দীর্ঘ প্রায় ২০ বছরের ক্যারিয়ারে শেষ ম্যাচে আবেগ ধরে রাখতে পারেননি এই পেসার। ম্যাচ শেষে দু’দলের খেলোয়াড়রা তাকে গার্ড অব অনার দেন। ম্যাচ শেষে গুল বলেন, ‘আমার পুরো ক্যারিয়ারে সমর্থন দিয়ে যাওয়া ভক্তদের ধন্যবাদ জানাই। আমার ভক্ত-সমর্থকরাই সবচেয়ে বড় অনুপ্রেরণা ছিল। আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই, যাদের অনুপ্রেরণায় দীর্ঘদিন ক্রিকেট খেলতে পেরেছি। ক্রিকেট ছাড়ায় এখন পরিবারকে সময় দিবো বেশি বেশি। তবে ক্রিকেট আমার মনে-প্রাণে। সুযোগ পেলে হয়তো আবারো ফিরবো।

২০০১-০২ মৌসুমে মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে অভিষেক হয়েছিল গুলের। ২০০৩ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক হয় এ পেসারের। একই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হয় আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা।ক্যারিয়ারে ৪৭ টেস্ট খেলে গুলের শিকার ১৬৩টি উইকেট। ১৩০ ওয়ানডেতে উইকেট নিয়েছেন ১৬৯টি। আর ৬০ টি-টোয়েন্টি ম্যাচে তার ঝুলিতে উইকেট ৮৫টি

Share on facebook
Share on twitter
Share on linkedin