কোনো ভূমিহীন ব্যক্তি আশ্রয়হীন থাকবে না: ডিসি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মাণকার্যক্রমের উপকার ভোগীদের মাঝে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরন করলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ্।

শনিবার (৮ মে) বিকেলে উপজেলার কাঞ্চন পৌরসভার কেন্দুয়া খালপার এলাকায় ১শ’ ৩০ জন উপকার ভোগী মানুষের মাঝে এ সামগ্রী বিতরণ করা হয়। পরে মুজিববর্ষ ভিলেজ পরিদর্শন করেন তিনি।

এ সময় জেলা প্রসাশক মো. মোস্তাইন বিল্লাহ বলেন, রূপগঞ্জ কাঞ্চন মুজিববর্ষ ভিলেজে ভূমিহীনদের স্থান্তর করা হয়েছে। ইতিমধ্যে এখানে ১৩১টি ঘর তৈরি করা হয়েছে। কয়েক দিনের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশের মত এটি উদ্বোধন করবে। কিছু দরিদ্র সংখ্যক লোককে আমরা এখানে ঘর হস্থান্তর করেছি। প্রত্যেকে উপকার ভোগীকে ২শতাংশ জমি দিচ্ছি। এটি রেজিস্ট্রেশন হবে মিটিশন হবে। প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন যে কোনো ভূমিহীন ব্যক্তি আশ্রয়হীন থাকবে না। আমরা সেই লক্ষ্যেই আমাদের জেলা প্রশাসন কাজ করছে।  আগামী ডিসেম্বর মাসের মধ্যে মুজিববর্ষ  উপলক্ষে ভূমিহীদের মাঝে আরও কিছু ঘর উপহার দিতে পারব।

সেই সাথে উপকার ভোগীদের পরামর্শ দেন তারা যাতে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর গুলো কাউকে না দেন অথবা প্রলোভনে পড়ে  ঘর, জমি বিক্রি করে না দেন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিও) সেলিম রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামীম বেপারী, নারায়ণগঞ্জ লেডিস ক্লাবের সভাপতি নাসরীন সুলতানা, উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ্ নুসরাত জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতিকুল ইসলাম ও কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক প্রমুখ।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin