কেন্দ্রীয় সভাপতিসহ ছাত্র নেতাদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে না.গঞ্জ জেলা ছাত্র ফেডারেশনের বিক্ষোভ

শেয়ার করুণ

ছাত্র ফেডারেশন এর কেন্দ্রীয় সভাপতি মশিউর রহমান খাঁন রিচার্ড সহ ছাত্র নেতাদের নামে
মিথ্যা মামলা প্রত্যাহরের দাবিতে ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার বিক্ষোভ সামাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৯ আগস্ট) বিকাল ৪ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে কেন্দ্রীয় সভাপতি ছাত্র নেতা মশিউর রহমান খান রিচার্ডের মিথ্যা মামলা প্রত্যাহরের দাবিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, সরকার জনগণের টাকা লুটপাট করে এখন দেউলিয়া হতে চলেছে। তাদের এই বিশাল অর্থ দূর্নীতির বিরুদ্ধে যারাই কথা বলে তাদের কণ্ঠ চেপে ধরা হয়। ছাত্র নেতা মশিউর রহমান খাঁন রিচার্ড সর্বদা ছাত্র সমাজ ও দেশের সাধারণ মানুষের পক্ষে কথা বলেন সেই কারণেই সরকার ও সরকারের আজ্ঞাবহ পুলিশ প্রশাসন মিথ্যা মামলা দায়ের করেছে। সরকারের দূর্নীতির বিরুদ্ধে কথা বললে নানান নির্যাতন ও নিপীড়ন চালায় বর্তমান ফ্যাসিবাদী সরকার। সরকার যে দুর্নীতি করতাছে এই দুর্নীতির প্রতিবাদে শেখ হাসিনা সরকার তার পুলিশ বাহিনী দ্বারা বিভিন্ন ছাত্রদের উপর লাঠিপেটা থেকে শুরু করে নানা রকম নির্যাতন করে। আমাদের বাক স্বাধীনতা এই দুর্নীতি বাজ সরকার কেড়ে নিতে চাইছে, আমাদের প্রতিবাদের কন্ঠ রোধ করে দিতে চাইছে। আমারা আমাদের শেষ রক্ত বিন্দু পর্যন্ত লড়াই চালিয়ে যাবো। আমারা কোন গণবিরোধী অপশক্তির কাছে পরাজয় মানবো না। রক্ত দিয়ে ভাষা অধিকার পেয়েছি সেই ভাষায় আমরা আমাদের বাঁচার অধিকারের কথা বলবোই। ছাত্রদের হামলা করে কোনো সরকার কেনো দিনও টিকে থাকতে পারে নাই পারবেও না।

নারায়ণগঞ্জ জেলা ছাত্র ফেডারেশনের সভাপতি ইলিয়াস জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারহানা মুনার সঞ্চালনায় সামাবেশ বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন হাজী মিসির আলী কলেজ শাখার আহবায়ক মৌমিতা আক্তার, হাজী মিসির আলী কলেজ শাখার যুগ্ম আহবায়ক অপূর্ব রায়, গাবতলী আঞ্চলিক কমিটির সম্পাদক সায়হাম আজমী, ফতুল্লা থানা কমিটি সদস্য সাকিব হাসান সানি, মহানগর ছাত্র ফেডারেশন এর যুগ্ম আহবায়ক তাইরান আবাবিল রোজা, মহানগর ছাত্র ফেডারেশন এর সম্পাদক সৌরভ সেন, জেলার অর্থ সম্পাদক মোমেন হোসেন প্রান্ত, জেলার সাংগাঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, জেলার দপ্তর সম্পাদক ইউশা ইসলাম ।

উল্লেখ্য যে, গত ৬ তারিখ শাহবাগে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা সরকারের জ্বালানী তেলে দাম বাড়ানোর প্রতিবাদে সমাবশে আয়োজন করে। সমাবেশে শিক্ষার্থীদের উপর পুলিশ অতর্কীত হামলা চালায় ও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতা কর্মীদের গুরুতর ভাবে আহত করে। পুলিশের এই হামলার পর পুলিশ নিজেই বাদি হয়ে ছাত্র নেতাদের নামে মামলা দায়ের করে শাহবাগ থানায়। মামলার ২ নম্বর আসামী করা হয় বাংলাদেশ ছাত্র ফেডারেশন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মশিউর রহমান খাঁন রিচার্ড – কে।

নিউজটি শেয়ার করুণ