কেজি দরে তরমুজ বিক্রি করায় ১০ ব্যবসায়ীকে জরিমানা

শেয়ার করুণ

পিচ হিসাবে কিনে কেজি দরে তরমুজ বিক্রি করায় জয়পুরহাটে ১০ ব্যবসায়ীকে জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। শনিবার (১৬ এপ্রিল) বিকাল থেকে শুরু করে রাত ৮ টা পর্যন্ত জয়পুরহাট পৌর শহরের মাছুয়া বাজার, রেলগেট, বাটার মোড়, পূর্ব বাজার এলাকায় র‌্যাবের সহযোগিতায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর।

র‌্যাব ৫, জয়পুরহাট ক্যাম্প সূত্র জানায়, কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার মাসুদ রানা এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ফজলে এলাহী নেতৃত্বে অভিযান চালিয়ে ১০ জন তরমুজ ব্যবসায়ীকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়।

র‌্যাব ৫ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার মাসুদ রানা জানান, গরমের সুস্বাদু ফল তরমুজ খেটে-খাওয়া মানুষের নাগালের বাইরে বিক্রি করছিল। তরমুজ ব্যবসায়ীরা তরমুজ কম দামে পিস হিসেবে কিনে সাধারণ মানুষের কাছে খুচরা কেজি দরে বিক্রি করে আসছিল। যা ক্রেতা সাধারনের সঙ্গে প্রত্যারনার শামিল।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ফজলে এলাহী জানান, সিন্ডিকেট করে প্রতি কেজি তরমুজ ৫০-৬০ টাকায় বিক্রি করছিলেন ব্যবসায়ীরা। সে হিসাবে একটি তরমুজ ক্রেতাদের কিনতে হয় ৪০০ থেকে ৫০০ টাকায়। যা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। তরমুজের দাম যেন বেশি না রাখে সেজন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সূত্রঃ বিডিলাইভ২৪

নিউজটি শেয়ার করুণ