কাউন্সিলর খোরশেদ সম্মানিত হলেন রোটারি ক্লাব ইন্টারন্যাশনালের সর্বোচ্চ এওয়ার্ডে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ এবার অর্জন করলেন রোটারি ক্লাব ইন্টারন্যাশনালের সর্বোচ্চ এওয়ার্ড।

গতকাল শুক্রবার (১৮ জুন) রাতে রাজধানীর বনানীস্থ হোটেল সেরিনাতে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে এওয়ার্ড প্রাপ্তদের ক্রেষ্ট ও সনদ তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একেএম মোজাম্মেল হক ও শিল্প মন্ত্রী টিপু মুন্সী। করোনা মহামারী মোকাবেলায় সম্মুখ যোদ্ধা হিসেবে সারাদেশ থেকে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিত্ব, চিকিৎসক, সমাজসেবক, সাংবাদিক সহ বিভিন্ন সেক্টরের ৩০ জনকে কোভিড হিরো প্লাটিনাম, গোন্ডেন ও সিলভার এই তিন ক্যাটাগরীতে সম্মানিত করেছে রোটারী ক্লাব ইন্টারন্যাশনাল।

সারাদেশের চিকিৎসক, সাংবাদিক,সমাজসেবক, রাজনীতিবিদ থেকে মনোনীত ৩০ জন সম্মুখ যোদ্ধাদের মধ্যে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও মানবিক সংগঠন টিম খোরশেদ টিম লিডার এবং টাইম টু গীভর এডমিন মেম্বার মাকছুদুল আলম খন্দকার খোরশেদ একমাত্র সর্বোচ্চ কোভিড হিরো (প্লাটিনাম) এওয়ার্ডে ভূষিত হয়েছেন। এওয়ার্ড বিতরনের সময় মঞ্চে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব বাংলাদেশের গভর্নর রুবায়েত হোসেন, সাবেক গর্ভনর ও এওয়ার্ড জুড়ি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ শওকত আলী, সাবেক গর্ভনর সেলিম রেজা, এস এম আরিফ, রোটারিয়ান গাজী জাহিদুল ইসলাম, নমিনি ক্লাব আক্রমণে ক্লাব অব নারায়ণগঞ্জ রিভার সিটির প্রেসিডেন্ট কামরুল ইসলাম, রোটারী ক্লাব অব রাজধানী সোনারগায়ের প্রেসিডেন্ট হাফিজুল ইসলাম ও ভার্চুয়ালি উপস্থিত ছিলেন রোটারি ইন্টারন্যাশনাল এর প্রেসিডেন্ট মিষ্টার ভোগলার।

রোটারী ইন্টারন্যাশনালের প্রাক্তন গভর্নর এবং জুড়ি বোর্ডের চেয়ারম্যান শওকত আলী জানান, সারাদেশ থেকে করোনা মহামারীতে যারা কাজ করেছে তাদের মধ্য থেকে ৩০ জনকে নির্বাচিত করা হয়েছে। জানতে চাইলে রোটারী ইন্টারন্যাশনালের পক্ষ থেকে বলা হয় করোনাকালের শুরু থেকেই কাউন্সিলার রোটারিয়ান মাকছুদুল আলম খন্দকার খোরশেদ সচেতনতামূল লিফলেট ও মাস্ক বিতরণ, স্যানিটাইজার তৈরী ও বিতরণ, প্রথম লকডাউনে ৭ হাজার পরিবার ও চলতি বছরে ৯ হাজার পরিবারকে খাদ্য সহায়তা, এপর্যন্ত ২০৫ জন করোনা আক্রান্ত মৃতদেহ দাফন ও সৎকার, প্রায় ১৫ হাজার মানুষকে টেলিমেডিসিন সেবা প্রদান, ৪০৬ জন করোনা আক্রান্তকে ফ্রী অক্সিজেন সার্পোট, ১১১ জনকে ফ্রী প্লাজমা ডোনেশন, ১০২ জনকে ফ্রী এম্বুলেন্স সার্পোট সহ দরিদ্র জনগোষ্ঠীর পুষ্টি চাহিদা পূরনে বিনামূল্যে ১০ টন সবজী ও ৪০ হাজার ডিম বিতরণ, শিক্ষা সহায়তা প্রদান, করোনায় কর্মহীন হয়ে পরা মানুষকে সেলাই মেশিন প্রদান সহ বিভিন্ন পজিটিভ কাজ করে যাচ্ছেন। সবচেয়ে লক্ষনীয় বিষয় এই যে, করোনা শুরুর পরদিন ০৯ মার্চ ২০২০ থেকে অদ্যবধি কাউন্সিলার খোরশেদ ও তার টিম অদ্যবধি তাদের নিরসল কাজ করে যাচ্ছেন। তাই রোটারি ক্লাব ইন্টারন্যাশনাল এর জুড়ি বোর্ড তাকে সর্বোচ্চ খেতাবে ভূষিত করার সিদ্ধান্ত নিয়েছেন।

এছাড়াও কোভিড হিরো গোল্ডেন এওয়ার্ডে ভূষিত হয়েছেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাংবাদিক শারমীন রিনভী, মীর আহসান, ব্যাংকার তানভির হাসনাইন সুমিত, ডা.মামুন হোসেন, ডাঃ বিদ্যুৎ বড়ুয়া প্রমুখ। এওয়ার্ড প্রাপ্তির প্রতিক্রিয়ায় কাউন্সিলার খোরশেদ মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে শোকরিয়া জ্ঞাপন ও রোটারি ক্লাব ইন্টারন্যাশনালকে ধন্যবাদ জানিয়ে বলেন, যে কোন প্রাপ্তি আনন্দের। আর এই প্রাপ্তির মূল কারিগর হচ্ছে আমার টিম মেম্বার ও নারায়নগঞ্জবাসী। তাই আজকের এই সম্মাননা আমি আমার টিম মেম্বার ও নারায়নগঞ্জের জনগনের প্রতি উৎসর্গ করলাম। আমরা আমাদের সীমিত সামর্থ্য নিয়ে ও আমাদের শুভাকাঙ্ক্ষীদের সহায়তায় করোনার শেষ পর্যন্ত মাঠে থাকবো ইনশাআল্লাহ।

Share on facebook
Share on twitter
Share on linkedin