কাইকারটেক হাটে পশু বেচাকেনায় অনিয়মের অভিযোগ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের অন্যতম প্রাচীন হাট কাইকারটেক হাটে পশু বেচাকেনার সময় হাসিল আদায়ে অনিয়মের অভিযোগ উঠেছে। হাসিল আদায়ের ক্ষেত্রে ইজারাদাররা নিজেদের ইচ্ছেমত হাসিল আদায় করছেন বলে অভিযোগ করেছেন মোস্তফা নামে এক ভুক্তভোগী।


গতকাল রবিবার (১০ জানুয়ারী) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মোস্তফা লিখেন খাসী কেনার জন্য তিনি কাইকারটেক হাটে গেলে ৪৭০০ টাকায় একটি খাসী দরদাম করেন। চিরায়ত নিয়মমত ইজারাদার কর্তৃপক্ষকে হাসিল দিতে গেলে তারা তার নিকট ১০০০ টাকা দাবী করে বসে। ভুক্তভোগী ইজারাদারদের অন্যায় আবদার না মেনে খাসিটি না কিনার সিদ্ধান্ত নেন।

তিনি তার এই সিদ্ধান্তের কথা ইজারাদারদের জানালে তার সাথে খারাপ ব্যবহার করে এমনকি মারার জন্য উদ্ধত হয়। তাকে বাধ্য করে হাসিলের এক হাজার টাকা পরিশোধ করে খাসীটি কিনতে। পরিস্থিতির স্বীকার হয়ে ২৫০ থেকে ৩০০ টাকার হাসিলের পরিবর্তে একহাজার টাকা দিয়ে খাসী কিনতে বাধ্য হন এই ভূক্তভোগী।

স্থানীয় মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সামাদ মেম্বার এই হাটের ইজারাদার। প্রতিনিয়তই অসংখ্য মানুষ খাসী কিনতে গিয়ে ভোগান্তির স্বীকার হচ্ছেন এই হাটে। প্রশাসনের নিয়মিত তদারকি এবং দোষীদের দৃষ্টান্তমুলক শাস্তিই পারে দীর্ঘদিনের এই ভোগান্তি আর হয়রানির অবসান ঘটাতে।

Share on facebook
Share on twitter
Share on linkedin