করোনা সচেতনতায় আইনজীবী ও কাউন্সিলরদের ভূমিকা রাখার আহবান সেলিম ওসমানের

শেয়ার করুণ

করোনা মোকাবেলায় সকলকে আরো সচেতন হওয়ার আহবান রেখেছেন নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান।

আজ মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের মিলনায়তনে আইনজীবী সমিতির নব নির্বাচিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের পুরো প্যানেলের সাথে এবং নাসিক নির্বাচনের নবনির্বাচিত কাউন্সিলরদের সাথে মতবিনিময় সভায় তিনি এ আহবান জানান।

আইনজীবী সমিতির নির্বাচনে বিজয়ীদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আপনার আদালতে যারা আসবে তাদের মধ্যে সবাই যেন মাস্ক ব্যবহার করেন সেই উদ্যোগ নিতে হবে। মাস্কছাড়া কাউকে আদালতে প্রবেশ করতে দেওয়া হবেনা, আগত ব্যক্তির টিকার সনদ আছে কিনা এটা তদারকির দায়িত্ব নিলে সাধারণ মানুষও আগ্রহী হবে।

পরবর্তীতে নবনির্বাচিত কাউন্সিলরদের সাথে মতবিনিময় সভায় তিনি বলেন, অনেকে তৃতীয় ডোজ পেয়েও নিচ্ছেন না। করোনা এক জাতীয় লোক বহন করে। যারা বহন করে তাদের হয় না। এখন কিন্তু ছোট থেকে শুরু করে সকল বয়সীরাই করোনায় আক্রান্ত হচ্ছে। এটা হল ওমিক্রন। তবে এটা কয়েকদিনেই ঠিক হয়ে যায়। আপনাদের কাছে অনুরোধ সচেতনতা সৃষ্টি করতে হবে। মাস্ক না পড়ে বাইরে বের হলে যেন লজ্জা পায়। ফ্রি মাস্ক দিবেন না। মাস্ক পড়ে সকলকে চলতে হবে।

এমপি বলেন, আমরা বসন্ত, হাম, ডায়ারিয়া, কলেরা দেখেছি। প্লেগ নামক একটা রোগ ছিল এরচেয়েও ভয়ানক। তবে আমরা এর থেকে পরিত্রানের দিকে যাচ্ছি। আমরা যদি ধরি কেউ টিকা ছাড়া থাকবো না কেউ মাস্ক ছাড়া চলবো না। এটা নিয়ে ওয়ার্ডের লোকজন নিয়ে বসলে এর সমাধান পাওয়া যাবে।

নিউজটি শেয়ার করুণ