করোনা উপেক্ষা করে না.গঞ্জের মার্কেটে মানুষের উপচেপড়া ভিড়

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

করোনার নিষেধাজ্ঞা অমান্য করে নগরীর মার্কেট, শপিংমলগুলোতে দেখা গেছে উপচেপড়া ভিড়। আজ শুক্রবার সরকারী ছুটির দিনে নগরীর বিপনি বিতান গুলোতে দেখা গেছে মানুষের ভিড়।

করোনার কারনে এবার সরকারের তরফ থেকে কেনাকাটায় নিরুৎসাহিত করা হলেও মার্কেটমুখী মানুষকে আটকানো যায়নি। সরেজমিনে গিয়ে দেখা যায় নগরীর চাষাড়ার মার্ক টাওয়ার, হক প্লাজা, সায়েম প্লাজা, সান্তনা মার্কেট সহ প্রায় সব মার্কেটেই ছিল মানুষের জটলা।

স্বাস্থবিধি কোথাও মানা হচ্ছেনা। অধিকাংশ মানুষের মুখেই ছিল না মাস্ক। আর মার্কেটগুলোর প্রবেশদ্বারে ছিল না সুরক্ষাসামগ্রী। করোনার হটস্পট খ্যাত নারায়ণগঞ্জের ডিআইটি, ২ নং রেল গেট, ফ্রেন্ডস মার্কেট সহ সব মার্কেটগুলোর চিত্র একই। নগরবাসীর এমন উদাসীনতায় উদ্বিগ্ন স্বাস্থবিধ এবং সুশীল সমাজের প্রতিনিধিরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই মানুষের এই নির্বুদ্ধিতার সমালোচনা করেছেন।

একজন লিখেছেন ‘আমরা আসলে কিছুই শিখিনা, পাশের দেশের মানুষগুলো যখন মহামারীতে কাতরাতে কাতরাতে মরছে আমরা তখন বিজয় উল্লাসে ঈদ করতে বাড়ি যাচ্ছি। একবার ভাবছিও না যে আমরা এক একজন হতে পারি এক একটি ভাইরাস ক্যারিয়ার বোমার সমতুল্য। আসলে সরকারকে বা অন্য কাউকে দোষ দিয়ে কোন লাভ নেই যেখানে আমাদের অসতকর্তা আর নির্বুদ্ধিতাই আমাদের সব চেয়ে বড় শত্রু। বাংলাদেশ সামনে যেই বিপদ ধেয়ে আসছে তোমাকে এক আল্লাহ ছাড়া কেউ বাঁচাতে পারবেনা। ‘ গ্রামমুখী মানুষের স্রোত আর দলবেধে শপিং এর চিত্র ভাবিয়ে তুলছে আমাদের। ভারতের কুম্ভ মেলার খেসারত দিচ্ছে দিল্লী সহ সমগ্র ভারত। আমাদের এই শপিং আর গ্রাম যাত্রার খেসারত কত জীবনের বিনিময়ে দিতে হয় সেটাই এখন দেখার বিষয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin