করোনায় সব থেকে বেশি শিক্ষকরা ক্ষতিগ্রস্থ হচ্ছে: ডিসি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

লাইভ নারায়ণগঞ্জ: নারায়নগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন বলেন, বর্তমান প্রতিকুল পরিস্থিতির মধ্য দিয়ে আমাদের বেঁচে থাকতে হচ্ছে। এই পরিস্থিতিতে শিক্ষকরা হচ্ছে সবচেয়ে ক্ষতিগ্রস্ত। সরকারের পক্ষে সামান্য আর্থিক সহযোগিতা করা হয়েছে। কিন্তু তাতে কোন সমস্যার সমাধান হবেনা। অনেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বেতন পাচ্ছেনা। তারপরও শিক্ষকতার মহান পেশা নিয়ে টিকে আছে।

জেলা প্রশাসক তার বক্তব্যে আরো বলেন, প্রতিটি শিক্ষককে শুদ্ধাচার চর্চ্চা করতে হবে। একজন আদর্শ শিক্ষকের পক্ষেই সম্ভব একজন আদর্শ মানুষ গড়ে তোলা। শিক্ষকরাই হচ্ছে মানুষ গড়ার কারিগর। একজন ছাত্রকে শিক্ষকরা যেমন পুথিগত বিদ্যায় সুশিক্ষিত করে তুলবে তেমনি ভাবে তাকে সামাজিক শিক্ষা দিতে হবে যাতে ঐ ছাত্র যেনো জীবনে পরিপুর্ন মানুষে পরিনত হতে পারে।

তিনি আরো বলেন, বিদ্যানিকেতন হাই স্কুলের শিক্ষকরা এই করোনা কালীন পরিস্থিতিতে অনেক সামাজিক দায়িত্ব পালন করে উদাহরন সৃষ্টি করেছে। তারাই প্রথম নিজেরা হ্যান্ড স্যানিটাইজার তৈরী করে মানুষের মাঝে বিতরন করে করোনার ভয়বহতার সম্পর্কে জনসচেনতা সৃষ্টি করেছে।এরপর তারা আজকে আরো একটি উদাহরন সৃষ্টি করেছে করোনা পরিস্থিতিতে নিজেদের মধ্যে খেলাধুলার আয়োজন করে। তিনি বলেন বর্তমান পরিস্থিতিতে আমাদের হাত গুটিয়ে বসে থাকলে চলবে না। এই পরিস্থিতিতে বেচে থাকতে হলে আমাদের মনকে প্রফুল্ল রাখতে হবে।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি এবং দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ূনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা শরিফুল ইসলাম, নারায়নগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের গভনিং বডির সভাপতি চন্দন শীল, নারায়নগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম,অতিরিক্ত পাবলিক প্রসিডিউটর এডভোকেট আবদুর রহিম, বিদ্যানিকেকেতন ট্রাষ্টির সদস্য মোতাহের হোসেন মাছুম, এডভোকেট নবী হোসেন, আফজাল হোসেন পন্টি, মোয়াজ্জেম হোসেন সোহেল , জাতিীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও ট্রাষ্টি সদস্য জাকির হোসেন ও প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা প্রমুখ।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin