করোনার সেকেন্ড ওয়েভ প্রতিরোধে সচেতনতার আহবান খোরশেদের

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

সারা বিশ্বের ন্যায় সম্ভবত করোনা মহামারীর সেকেন্ড ওয়েভ (২য় আক্রমণ) বাংলাদেশে শুরু হয়েছে। নভেম্বর মাসের শুরুর দিন থেকেই আক্রান্ত ও মৃতের সংখ্যা তাই প্রমাণ করে। অতএব সবাইকে ঘরের বাইরে বাধ্যতামূলক মাস্ক ব্যাবহার ও সামাজিক দূরত্ব বজায়া রাখা এবং ধর্মীয় বিধানের প্রতি অনুগত থাকার জন্য সবিনয় অনুরোধ করেছেন মানবিক সংগঠন টিম খোরশেদ এর টিম লিডার কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ।

৪ নভেম্বর বুধবার বিবৃতিতে কাউন্সিলর খোরশেদ বলেন, প্রথম দফার মতই টিম খোরশেদ করোনা সংক্রান্ত সকল বিষয়ে জনগনের পাশে থাকবে।

তিনি বলেন, ইতোমধ্যে টিম খোরশেদের স্বেচ্ছাসেবকদের সভায় সিদ্ধান্ত হয়েছে টিম খোরশেদ করোনা সংক্রান্ত পরামর্শের জন্য ফ্রী টেলিমেডিসিন সেবা, ফ্রী অক্সিজেন সাপোর্ট, ফ্রী প্লাজমা ডোনেশন, ফ্রী অ্যাম্বুলেন্স সার্ভিস (মডেল গ্রুপের সহায়তায়), করোনা রোগী স্থানান্তরের জন্য ফ্রী স্বেচ্ছাসেবক, ফ্রী দাফন ও সৎকার অব্যাহত রাখবে।

বিবৃতিতে কাউন্সিলর খোরশেদ আরো বলেন, একমাত্র উত্তম হেফাজতকারী আল্লাহ রাব্বুল আলআমিন। টিম খোরশেদ আল্লাহর রহমতে ও জনগনের সহায়তায় করোনার শেষ দিন পর্যন্ত জীবন বাজি রেখে মানুষের পাশে থাকবে ইনশাআল্লাহ।

তিনি করোনা সংক্রান্ত যেকোন পরামর্শ ও সহায়তার জন্য টিম খোরশেদ এর ২৪/৭ ঘন্টা হট লাইনে ০১৭১৭১৭৮২৪২ নাম্বারে যোগাযোগ করার জন্য আহবান জানিয়েছেন।

উল্লেখ্য যে টিম খোরশেদ বাংলাদেশে করোনার শুরুর পরদিন ৯ মার্চ থেকে বর্তমানেও তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে।

আট মাসে টিম খোরশেদ ১৩৫টি করোনা আক্রান্ত মৃতদেহ ফ্রী দাফন ও সৎকার,৯৭ জনকে ফ্রী প্লাজমা ডোনেশন, ৯৪ জনকে ফ্রী অক্সিজেন সাপোর্ট, ৩৫ জনকে ফ্রী এম্বুলেন্স সার্ভিস, ১১০০০ মানুষকে টেলিমেডিসিন সেবা এবং লক ডাউনের সময় ৭ হাজার পরিবারকে ২ দফায় সামর্থবান মানুষের সহযোগিতায় খাদ্য সহায়তা প্রদান, পুষ্টি পূরণের জন্য দরিদ্রদের মাঝে ৪০ হাজার ডিম বিতরন, ১০ হাজার পরিবারকে সবজী বিতরন, মধ্যবিত্ত পনেরশত পরিবারকে ৩০% ভর্তুকিতে খাদ্য সহায়তা, করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা, কর্মহীনদের জন্য সেলাইমেশিন ও বাইসাইকেল বিতরণ করেছে।

টিম খোরশেদ সামর্থ্যবান ব্যাক্তি ও প্রতিষ্ঠানের সহযোগিতায় ও অনুদানে জনগনের জন্য বিনামূল্যে সকল সেবা দিয়ে থাকে। তবে টিম খোরশেদ সহায়তা বা অনুদান হিসাবে নগদ অর্থ গ্রহন করে না।

সূত্রঃ নিউজ নারায়াণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin