কঠোর লকডাউনে স্থানীয় জনপ্রতিনিধিদের খুঁজে পাচ্ছে না এলাকাবাসী

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

দেশব্যাপী চলমান লকডাউনে স্থানীয় জনপ্রতিনিধিদের হদিস পাচ্ছে না এলাকাবাসী। কঠোর লকডাউন বাস্তবায়ন কিংবা ত্রান সহায়তা কোন ক্ষেত্রেই স্থানীয় জনপ্রতিনিধিদের নাগাল পাচ্ছে না এলাকাবাসী।

জেলার বিভিন্ন ওয়ার্ড এবং ইউনিয়ন ঘুরে দেখা যায় ত্রান সহায়তার জন্য এলাকার অসহায় মানুষেরা স্থানীয় জনপ্রতিনিধিদের বাড়ির সামনে ভীড় করছেন। কিন্ত জনপ্রতিনিধিদের কোন দেখা নেই। এমনকি কঠোর লকডাউন বাস্তবায়নে কোথাও স্থানীয় জনপ্রতিনিধিদের কোন কার্যক্রমই চোখে পড়ে নি।

এবার নগরীর মহাসড়কগুলোতে মানুষের চলাচল নিয়ন্ত্রিত হলেও পাড়া-মহল্লায় আগের মতই চলছে সব। পাড়া-মহল্লায় মানুষকে ঘরে রাখার জন্য স্থানীয় জনপ্রতিনিধিরা কোন উদ্যোগই নেয় নি এবার। গত বছরের মার্চে লকডাউনের সময় জেলার সকল পাড়া-মহল্লায় স্থানীয় জনপ্রতিনিধিরা মানুষকে ঘরে রাখার জন্য বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছিল।

বিভিন্ন সময় আইন প্রযোগকারী সংস্থার সাহায্য নিতেও দেখা গিয়েছিল। এছাড়া অসহায় দরিদ্র মানুষদেরকে ত্রান সহায়তা দিতে দেখা গিয়েছিল পাড়া-মহল্লাগুলোতে। তাছাড়া বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের পক্ষ থেকেও ছিল খাদ্য সহায়তা এবং অর্থ সহায়তা। কিন্ত এবারের চিত্র পুরোই বিপরীত।

স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামত, কেবলমাত্র নগরীর মুল পয়েন্টগুলোতে মানুষের চলাচল নিয়ন্ত্রন করে করোনার সংক্রমণ কমানো যাবে না।

পাড়া-মহল্লাগুলোতেও নজর দিতে হবে, বিধিনিষেধের আওতায় নিয়ে আসতে হবে এসব এলাকার মানুষকে। অন্যথায় দীর্ঘদিন লকডাউন দিয়েও এর সুফল ভোগ করা যাবে না। এতে কেবল দিন মজুর মানুষদের ভোগান্তিই বাড়বে। আর এর জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের অবশ্যই সম্পৃক্ত করতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin