কঠোর লকডাউনে না.গঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে শিশুদের ঢল

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

দেশব্যাপী চলমান কঠোর লকডাউনে কঠোর প্রশাসন। বিনা প্রয়োজনে কেউ বের হলেই জরিমানা গুনতে হচ্ছে। জেলার প্রতিটি মূল সড়কে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নজরদারী।
কিন্তু চাষাড়া থেকে মিনিট পাচেকের দূরত্বে কেন্দ্রীয় ঈদগাহে প্রতিদিন বিকেলে বসে শিশু কিশোরদের হাট। দেখে মনে হয় যেন দেশে করোনার কোন প্রভাবই নেই।

সরেজমিনে ঈদগাহে গিয়ে দেখা যায় ঘড়ির কাটায় বিকেল ৪ঃ৩০। পুরো ঈদগাহ জুড়ে শিশু কিশোরদের বিশাল সমাবেশ। কঠোর লকডাউনের আগেও এত ভীড় থাকতো না যতটা এখন আছে। কারোই মুখে নেই মাস্ক। মানা হয়নি কোন স্বাস্থ্যবিধি। ক্রিকেট খেলার জন্য একই বল সবাই ব্যবহার করছে।

সিফাত নামে এক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, প্রায় প্রতিদিনই অসংখ্য ছেলেরা এখানে খেলতে আসে। ইদানিং লকডাউনে একটু বেশী ছেলে আসে। করোনা ঝুকির কথা জিজ্ঞেস করলে শিশুরা জানায় আমরা জানি শিশুদের করোনা সংক্রমণের হার কম। তাই তারা নিয়মিত এখানে আসে।

প্রশাসনের নাকের ডগায় প্রতিদিন শিশুদের এই সমাবেশ সবার জন্য অশনি সংকেত। বিশেষজ্ঞদের মতে ভারতীয় ডেল্টা ভ্যারিয়েন্টে যে কেউই আক্রান্ত হতে পারে। আর সংক্রমণের কথা বিবেচনা করে শিশুদের স্কুল বন্ধ রাখা হয়েছে। যেই ভয়ে স্কুল বন্ধ বাচ্চারা যদি সেই ভয় উপেক্ষা করে বাহিরে বের হয় তবে ব্যপারটি দুঃখজনক। তারা অনতিবিলম্বে মাঠে প্রশাসনের নজরদারির অনুরোধ জানান।

Share on facebook
Share on twitter
Share on linkedin