ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের প্রভাবেই এসেছে আমাদের স্বাধীনতাঃ মাকসুদ চেয়ারম্যান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আজ নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার শামসুজ্জোহা এম বি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এর শিক্ষক মিলনায়তনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান এর আয়োজন করা হয়

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং অত্র বিদ্যালয় এর সভাপতি আলহাজ্ব মাকসুদ হোসেন মাকসুদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় এর প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সাইফুল আলম।

প্রধান অতিথি তার বক্তব্য প্রদান কালে বলেন, ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের প্রভাবেই এসেছে আমাদের স্বাধীনতা।এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম। বঙ্গবন্ধুর ভাষনে উদ্ দীপ্ত হলে আমাদের সামনে পথ চলতে হবে। শিক্ষকদেরকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, আমাদের যার যা কিছু সামর্থ্য আছে তাই দিয়ে শিক্ষার উন্নতি করতে হবে, তবে বঙ্গবন্ধুর সপ্নের বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।জাতি কে উন্নত করতে শিক্ষার কোন বিকল্প নেই।

প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) এবং অনুষ্ঠান এর সভাপতি সাইফুল আলম বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ একটি ইতিহাস। এই ইতিহাস জাতির মুক্তির সংগ্রাম এর ইতিহাস। তাই ইউনেস্কো ২০১৭ সালে এই ভাষন কে” ঐতিহাসিক দলিল ” বলে স্বীকৃতি দেয়। অনুষ্ঠান শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং বঙ্গবন্ধু এবং তার পরিবার সহ মুক্তিযুদ্ধের সকল শহীদের জন্য এবং মাননীয় এম পি নারায়ণগঞ্জ ৫,আলহাজ্ব সেলিম ওসমান, তার পরিবার সহ বিদ্যালয় সংশ্লিষ্ট সকলের জন্য দোয়া করা হয়।দোয়া পরিচালনা করেন মাওলানা আসাদুজ্জামান।

Share on facebook
Share on twitter
Share on linkedin