এন সি সি মেয়র এর ক্ষোভ প্রকাশ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়নগঞ্জের শীতলক্ষ্যা নদীর যে স্থান থেকে গোদনাইল শোধনাগারের জন্য পানি উত্তোলন করা হয় তার পাশ দিয়েই কারখানার ডাইংয়ের অপরিশোধিত পানি ও বর্জ্য সরাসরি নদীতে এসে পড়ে।এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সিদ্ধিরগঞ্জের গোদনাইল পানি শোধনাগারে পরিদর্শনে এসে  তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

নগরবাসীর জন্য বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে মেয়র আইভী বলেন, বর্ষা মৌসুমে নদী ভরা থাকার কারণে সমস্যা কম হলেও শীত মৌসুমে নদীর পানির লেভেল নিচে নেমে যায়। এই কারণে ডাইংয়ের বর্জ্য মিশ্রিত পানি নদীতে এসে পড়ায় নদী থেকে পানি শোধনাগারের জন্য উত্তোলিত পানি অপরিচ্ছন্ন নোংরা দুর্গন্ধ যুক্ত থেকে যাচ্ছে। নগরবাসীর জন্য বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করতে হবে। ডাইংয়ের অপরিশোধিত পানি ও বর্জ্য সরাসরি যেন নদীতে এসে না পরে সেই বিষয়ে ব্যবস্থা নিতে হবে।

তিনি সিদ্ধিরগঞ্জের জাউলাপাড়া ব্রিজের নিচ দিয়ে ডাইংয়ের পানি সরাসরি যেন নদীতে আসতে না পারে সেজন্য দেয়াল দিয়ে বাঁধ নির্মাণের নির্দেশ দেন।

এইসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের পানি সরবরাহ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আজগর হোসেন, উপ-সহকারী প্রকৌশলী নাজমুল হাসান, মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সূত্রঃ নারায়ণগঞ্জ টুডে

Share on facebook
Share on twitter
Share on linkedin