এনায়েতনগরে নির্বাচনী উত্তাপ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ঠিক পাশে এবং বিসিক শিল্পনগরীর জন্য এনায়েতনগর ইউনিয়ন সবসময়ই রাজনৈতিক দল গুলোর জন্য গুরুত্বপূর্ণ৷ দেশের মোট অর্থনীতিতে বিশাল অঙ্ক যোগ করায় সব দলগুলোই চায় নিজেদের দলের লোকদের জনপ্রতিনিধি হিসেবে পেতে। আগামী ১১ নভেম্বর নির্বাচনের তারিখ ঘোষনা করে নির্বাচনী তফসিল ঘোষনা হওয়ায় নড়েচড়ে বসেছে সম্ভাব্য প্রার্থীরা।


চেয়ারম্যান, মেম্বার কিংবা সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী সবাই এখন ব্যস্ত নিজেদের প্রস্তুতি নিয়ে। দলীয় মনোনয়ন নিশ্চিতের পাশাপাশি ভোটারদের আগাম দৃষ্টি আকর্ষনে তারা এখন প্রচারণা চালাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তফসিল ঘোষনার প্রথম দিনেই অনানুষ্ঠানিক নির্বাচনী সভা করেছেন বর্তমান এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ। বৃহত্তর মাসদাইর পঞ্চায়েত কমিটির ব্যানারে আয়োজিত অনুষ্ঠানে তিনি কৌশলে নিজের সমর্থন চেয়েছেন মাসদাইরবাসীর কাছে। আগামী নির্বাচনে আসাদুজ্জামানই নৌকার সম্ভাব্য প্রার্থী। কোন রকম অঘটন না ঘটলে নৌকার টিকেট তার হাতেই উঠবে বলে ধারণা ইউনিয়নবাসীর। নির্বাচনের জন্য স্থানীয় সাংসদ একে এম শামীম ওসমানের গ্রীন সিগনালও পেয়েছেন বলে জোর গুঞ্জন রয়েছে এলাকায়। মোটামুটি নিশ্চিত হয়েই নির্বাচনী মাঠে নেমেছেন তিনি। বিগত ৫ বছরের কাজের মূল্যায়ন এবং অসমাপ্ত কাজগুলো করার ইচ্ছে পোষন করে আগামীতেও তিনি চেয়ারম্যান হয়ে জনগনের সেবা করতে চান।

দেশের অন্যতম বৃহত্তম রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এবারের নির্বাচনে অংশ নিবেনা বলে সিদ্ধান্ত নিয়েছে। শেষ মুহুর্তে নির্বাচনের সিদ্ধান্ত নিলে গত নির্বাচনের প্রার্থী অ্যাডভোকেট আলমগীরই হবেন ধানের শীষের প্রার্থী। এছাড়া আসাদুজ্জামান চেয়ারম্যানের জন্য শক্ত প্রতিপক্ষ হয়ে দাড়াতে পারেন সাবেক চেয়ারম্যান ও কিং মেকার খ্যাত মোহাম্মদ আলীর ভাতিজা হাবিবুর রহমান লিটন।

চেয়ারম্যান পদে প্রার্থীতার কথা রয়েছে সাবেক চেয়ারম্যান নাসিরউদ্দিনের পুত্রের। এছাড়া চরমোনাই পীর সমর্থিত প্রার্থীও শুরু করেছেন প্রচারনা। এছাড়া আর্ধডজন সরকার দলীয় নেতারা রয়েছেন প্রার্থীতার দৌড়ে। সরকারের উচ্চ মহলে যোগাযোগ বাড়িয়েছেন তারা। গ্রীন সিগনাল পেলেই নির্বাচনী মাঠে নামবেন তারা।

Share on facebook
Share on twitter
Share on linkedin