একনজরে নারায়ণগঞ্জ মসজিদ ট্রাজেডি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

এক নজরে তল্লার মসজিদের বিস্ফোরণ গতকাল আনুমানিক রাত সাড়ে ৮ টার দিকে তল্লার বাইতুস সালাত জামে মসজিদে এসি বিস্ফোরণের ঘটনা ঘটে। দগ্ধ হয় কমপক্ষে ৪০ জন। অল্প সময়েই হাজির হয় ফায়ার সার্ভিসের দল। ততক্ষনে দগ্ধ সবাইকে প্রথমে খানপুর হাসপাতাল এবং ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয়।

সেখানে জেলা প্রশাসকের তত্তাবধানে গুরুতর আহতদের জরুরী ভিত্তিতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল এবং শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারী ইন্সটিটিউটে পাঠানো হয়। পরবর্তীতে তল্লার ঘটনাস্থল পরিদর্শনে আসেন জেলা প্রশাসক এবং জেলা পুলিশ সুপার। জাতীয় এবং স্থানীয় মিডিয়ার কল্যানে একে একে মানুষের কাছে প্রকাশ হয় ভিতরের ধ্বংসস্তুপের ছবি।

পরদিন সকাল না হতেই একে একে আসতে শুরু করে মৃত্যুর খবর। সময় গড়ানোর সাথে সাথে বাড়তে থাকে মৃত্যুর সংখ্যা। সর্বশেষ খবর অনুযায়ী ২১ জন মৃত্যু বরন করেছেন এই দুর্ঘটনায়। প্রতিটি মৃত্যু সংবাদে ভারী হতে থাকে নারায়নগঞ্জের বাতাস। সারা দিনব্যাপী ঢাকা- নারায়ণগঞ্জ সড়কে ছিল এম্বুলেন্সের সাইরেনের শব্দ। দিনভর টক অব দ্যা সিটি ছিল তল্লার এই বিস্ফোরণ। প্রথমে বিদ্যুতের গোলযোগের কথা অনুমান করলে পরে বেরিয়ে আসে গ্যাস লিকেজের কথা।

তিতাস কর্তৃপক্ষের ঘুষের টাকা না পাওয়ায় সংস্কার কাজ না করার কথা ও উঠে আসে গনমাধ্যমে। সারাদিন ব্যাপী ঘটনাস্থল পরিদর্শনে আসতে থাকেন একে একে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব। দুপুরের দিকে আসেন নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। অশ্রুসিক্ত কন্ঠে এই ঘটনার গভীর তদন্তের দাবি জানান এ আইনপ্রনেতা। ঘটনা তদন্তে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং তিতাস গ্যাস কর্তৃপক্ষ পৃথক তিনটি তদন্ত কমিটি গঠন করে।

শেষ বিকেলে ঘটনাস্থল পরিদর্শনে আসেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিস্ফোরণে তিতাস কিংবা বিদ্যুৎ সংশ্লিষ্ট কারো অবহেলার প্রমান পেলে শাস্তি মুলক ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন প্রতিমন্ত্রী। এভাবেই মুহুর্তে মুহুর্তে নতুন সংবাদ, মৃত্যু আর নিত্যনতুন আশ্বাস নিয়ে একটি বিভীষিকাময় দিন পার করলো নারায়ণগঞ্জ। আর কোন সংস্থার গাফিলতির জন্য যাতে কোথাও না ঝরে একটি প্রান এই প্রত্যাশা করেই আবার নতুন করে ঘুরে দাড়াবার স্বপ্ন নিয়ে নতুন একটি মৃত্যু সংবাদহীন দিন শুরু করার অপেক্ষায় নারায়ণগঞ্জবাসী

Share on facebook
Share on twitter
Share on linkedin