এই জেনারেশন মেধা দিয়ে রাজনীতি করেঃ শামীম ওসমান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আমি দায়িত্ব নিয়ে বলেছি চিটাগাংরোডের মোড়ে কিছুদিন পূর্বে ঘটনা ছিল হেফাজতের আন্দোলন। কিন্তু হেফাজত ঘটনা ঘটায়নি।

মার্কেটের ভিতর দিয়ে গিয়ে যারা ২৫টা বাস জালিয়ে দেয়, যারা ২০০১ সালের পর আমাদের ৬ জন মানুষকে হত্যা করেছিল, তারা ঘুরে বেড়ায় আবার বড় বড় কথাও বলে। তাদেরকে গ্রেফতার করা হয় না কেন? হেফাজত আন্দোলন করেছে অন্য জায়গায়, সেটার (গাড়ি পোড়া) সাথে হেফাজত জড়িত ছিল না। তবে বলে রাখছি, নারায়ণগঞ্জের রাস্তায় অন্য কোন শক্তিকে মাঠে নামতে দিবো না।

শনিবার (৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা পরিষদের আয়োজনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সবাইকে এক হওয়ার সময় এসেছে। অন্তত যারা হাইব্রীড না মোস্তাকের বংশধর না। মুখে মুখে অনেক কথা বলা যাবে।

জয় বাংলা বলে জীবন দিয়েই দেয়া যাবে। কিন্তু সময়মতো রাস্তায় নামবে কিনা সেটা দেখার বিষয় আছে। মানুষ কিন্তু কেউ স্টুপিট না। আমাদের জেনারেশন হৃদয়ের থেকে রাজনীতি করেছে। আজকের জেনারেশন আবেগ দিয়েই না মেধা দিয়ে রাজনীতি করেন।

শামীম ওসমান বলেন, এই ভদ্র মহিলা (নাসিক মেয়র আইভী) দুর্নীতির বিরুদ্ধে কথা বলেন। কিন্তু দেখা যায়, বাংলাদেশে যারা দুর্নীতি দমন সংস্থা আছে তারা অত্যন্ত ভালো মানুষ।

কিন্তু আজকে দেখা যায় শত শত কোটি টাকার সম্পদ আছে কিন্তু ইনকাম ট্যাক্স ফাইলে ১০ লাখ টাকাও নাই। এই প্রশ্ন কিন্তু আজ বা কাল হোক উত্থাপন হবে।

শামীম ওসমান আরও বলেন, মানুষ দেখতে চায় নিরাপত্তা ও দূর্নীতিমুক্ত বাংলাদেশ’। আন্তর্জাতিকভাবে যখন আমাদের দেশকে ছোট করে তখন আমাদের দেশের কিছু মানুষ হাতে তালি দেয়, আমার কাছে তখন লজ্জা লাগে। আমরা ব্রিটিশদের গোলামি করেছি, এখনও আমরা সেই মনোভাব থেকে বের হতে পারি নাই।

সাংসদ আরো বলেন, সামনের সময়টা বঙ্গবন্ধুর সৈনিকদের জন্য স্বাধীনতার পক্ষের শক্তির জন্য কঠিন আসছে। আজকে দেখেন করোনায় ক্ষতবিক্ষত অনেক দেশ। শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের সম্পদ না, দেশবাসীর সম্পদ। তিনি বলেছেন, আমার স্বপ্ন আমার বাবার স্বপ্ন পূরণ করা।

যেদিন এদেশের একজন মানুষও না খেয়ে থাকবে না সেদিনই আমার স্বপ্ন পূরণ হবে। করোনায় যখন সারা পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে তখন তিনি সাহস করেন ৬০ বছরের বেশী প্রতিটি নাগরিককে ভাতা দিবেন। কল্পনা করা যায়! আল্লাহ রাব্বুল আল আমিন যেন ওনাকে (প্রধানমন্ত্রী) হায়াতে তৈয়বা দান করেন। আপনারা সবাই দোয়া করবেন।

জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, অতিরিক্ত জেলা প্রশাসক শামীম বেপারী প্রমুখ।

Share on facebook
Share on twitter
Share on linkedin