এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নিয়ে নতুন সিদ্ধান্ত

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin


উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষা ২০২২ এর পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনার মনিটরিং কার্যক্রম স্থগিত করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইংয়ের পরিচালক প্রফেসর মো. আমির হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মনিটরিং অ্যান্ড ইভ্যালুয়েশন উইং থেকে গত ১৫ জুলাই ২০২১ তারিখে জারিকৃত পত্রে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য প্রদত্ত ১ম চার সপ্তাহ এবং ২য় চার সপ্তাহের অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদান কার্যক্রম মনিটরিং এর জন্য নির্দেশ প্রদান করা হয়েছিল।

কিন্তু চলমান করোনা পরিস্থিতির অবনতির কারণে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে এবং কলেজ ও প্রশাসন শাখার সূত্রোক্ত স্থগিতাদেশ বিবেচনায় এনে উচ্চ মাধ্যমিক পরীক্ষা ২০২২ এর পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনার মনিটরিং কার্যক্রম পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো।


মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অঞ্চলের সব আঞ্চলিক পরিচালকদের এ নির্দেশনা পাঠানো হয়।
এছাড়া, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক, সকল সরকারি ও বেসরকারি উচ্চ মাধ্যমিক কলেজের অধ্যক্ষসহ সংশ্লিষ্টদের এ নির্দেশনা পাঠানো হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin