ঈদে প্রাইভেটকারে ভ্রমনের ক্ষেত্রে সতর্ক থাকুনঃ অফিসার ইনচার্জ সোনারগাঁ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আসন্ন ঈদুল ফিতরে ঘরমুখো মানুষকে নিরাপ ত্তার স্বার্থে অপরিচিত প্রাইভেটকারে ভ্রমনের ক্ষেত্রে সতর্ক থাকার আহবান জানিয়েছেন সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ হাফিজুর রহমান।

আজ শনিবার (৮ মে) এক বিজ্ঞপ্তিতে তিনি সোনারগাঁবাসীকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে এই সচেতনতা বার্তা জানান।


বিজ্ঞপ্তিতে বলা হয় “ঈদ-উল-ফিতর খুব সন্নিকটে তাই আমাদের বিভিন্ন প্রয়োজনে যাতায়াত বেড়ে গিয়েছে। আমরা রাস্তাঘাটে যাতায়াতের সময় প্রায়ই বড় ধরনের ভুল করি যেমন প্রাইভেটকারে চড়ে দ্রুত এবং স্বাচ্ছন্দে গন্তব্যে পৌঁছাতে চাই। অপরিচিত প্রাইভেটকারে ওঠার সময় দেখবেন আগে থেকেই ২/৩ জন যাত্রী প্রাইভেটকারে ছিল অথবা ফাঁকা প্রাইভেটকারে উঠলেও আপনি ওঠার পরে আরো ২/৩ জন যাত্রী ওই গাড়িতে উঠে আপনার পাশে বসবে।

আপনি ব্যতীত প্রাইভেট কারের অন্যান্য যাত্রীরা কোন সঙ্ঘবদ্ধ সন্ত্রাসী অথবা ডাকাতদলের সদস্য। যাত্রা শুরুর কিছু সময় পর সুবিধাজনক নির্জন জায়গায় ডাকাতরা আপনার গলায় ছুরি দিয়ে গুরুতর আঘাত করে অথবা আপনাকে হত্যা করে টাকা-পয়সা নিয়ে যাবে। তারপর আপনাকে রাস্তার পাশে ফেলে দিয়ে যাবে।

ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত দীর্ঘ হাইওয়ে রাস্তায় পুলিশ সদস্যরা রাতদিন চব্বিশ ঘন্টা পরিশ্রম করেলেও অনেক ক্ষেত্রেই শতভাগ সফলতা অর্জন করা সম্ভব হয় না। আপনাদের উচিত যাতায়াতের পথে অপরিচিত প্রাইভেটকারে শেয়ারে যাতায়াত বন্ধ করা। একটু কষ্ট হলেও ভেঙে ভেঙে অন্য কোন যানবাহনে অথবা লোকাল বাসে চলাফেরা করুন।
আপনাদের একটু সচেতনতাই পারে আপনাদের মূল্যবান জীবন এবং সম্পদ রক্ষা করতে।”

Share on facebook
Share on twitter
Share on linkedin