ইসদাইর থে‌কে ৭০ কোটি টাকার সাপের বিষ সহ গ্রেফতার

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার ইসদাইরে ৭০ কোটি টাকার কথিত সাপের বিষ সহ দুই চোরাকারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। ওই সময়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় আরো দুজন। গ্রেপ্তারকৃতরা হলো- ফতুল্লার ১/১ ইসদাইর এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মোস্তফা কামাল (৫৫) ও চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার প্রাগপুর ৫নং ওয়ার্ডের মনোয়ারা মঞ্জিলের গোলাম কিবরিয়া ওরফে কাবের আলীর ছেলে মিজানুর রহমান মধু (৪৩)।

রোববার ( ১৬ জানুয়ারী ) রাতে ফতুল্লার ইসদাইর এলাকা থেকে র‌্যাব-১০ তাদের গ্রেফতার করেন। রাতেই গ্রেফতারকৃতদের ফতুল্লা মডেল থানায় হাজির করে র‌্যাব। পরে র‌্যাবের নায়েব সুবেদার শেখ মনিরুজ্জামান বাদী হয়ে পলাতক দুজনসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এ বিষয়ে র‌্যাব-১০ এর কোম্পানী কমান্ডার লাইভ নারায়ণগঞ্জকে জানান, আমরা গোপন সংবাদের ভিত্বিতে ফতুল্লার ইসদাইর এলাকায় অভিযান চালিয়ে মোস্তফা কামালের বাড়ি থেকে মোস্তফা কামাল ও মিজানুর রহমান মধু নামে দুজনকে গ্রেপ্তার করি। এসময় আবুল বাশার ও আসফাকুর রহমান ভুট্টু নামে আরো দুজন ওই বাড়ি থেকে কৌশলে পালিয়ে যায়।

তিনি আরো জানান, তখন ওই বাড়িতে অভিযান চালিয়ে দুজনের কাছ থেকে একটি কার্টনের ভিতর থেকে ২টি কাচের জারে তরল ও ৪টি কাচের জারে পাউডার জাতীয় কথিত সাপের বিষ উদ্ধার করা হয়। এসবের আনুমানিক মুল্য প্রায় ৭০ কোটি টাকা হবে। এছাড়া গ্রেপ্তারকৃতদের কাছ থেকে প্রায় ৭হাজার টাকা ও তাদের ব্যবহৃত মোবাইল জব্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা আন্তর্জাতিক চোরাকারবারি দলের সক্রিয় সদস্য। তারা বিদেশ থেকে অবৈধ ভাবে সাপের বিষ এনে বিক্রয় করেন।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম হোসেন জানান, রাতে আমাদের কাছে ওই দুই আসামীকে নিয়ে আসা হয়। তাদের মধ্যে মিজানুর রহমান মধুর বিরুদ্ধে একাধীক মামলাও রয়েছে। বর্তমানে আমাদের কাছে আসামীরা রয়েছে এবং তাদের আমরা আজ ( ১৮ জানুয়ারী ) আদালতে প্রেরন করবো। এছাড়া এ মামলার বাকি আসামীদের অনুসন্ধান অব্যহত থাকবে।

সূত্রঃ লাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin