ইলিশ কিনতে মুন্সিগঞ্জ: জরিমানা ফতুল্লার ৫ জনকে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

সরকারি নির্দেশনা অনুযায়ী ৪ নভেম্বর পর্যন্ত দেশজুড়ে ইলিশ আহরণ, পরিবহন ও বাজারজাতকরণে নিষেধাজ্ঞা চলছে। সেই নির্দেশনা অমান্য করে নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে মুন্সিগঞ্জের হাসাইল গিয়ে ১৮ কেজি ইলিশ কিনে আনার পথে ৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জরিমানাকৃতরা হলেন- নোয়াখালী জেলার চাটখিল উপজেলার নোয়াখোলা গ্রামের মৃত আমির হোসেনের ছেলে সুমন (৩১), নারায়ণগঞ্জ জেলার ভূঁইগর গ্রামের মৃত আমু ওস্তাগারের ছেলে রহমতউল্লাহ (৩২), শরীয়তপুর জেলার আকসা গ্রামের সামসুদ্দিনের ছেলে রিপন (৩০), নড়িয়া গ্রামের মৃত হানিফের ছেলে আলমগীর (৩৮) ও নাজমা বেগম (৫০)।

নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকা থেকে মুন্সিগঞ্জের হাসাইল মাছঘাটে ইলিশ কিনতে যান তারা। ইলিশ ক্রয় করে প্রাইভেটকারে ফেরার পথে মুন্সিগঞ্জের টংগিবাড়ী উপজেলায় ভ্রাম্যমাণ আদালত তাদের ৫ জনকে আটক করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাত ৯টার দিকে মুন্সিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোছাম্মত হাসিনা আক্তার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

মুন্সিগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) জাকির হোসেন মৃধা জানান, পাঁচগাও এলাকায় অবস্থানকালে প্রাইভেটকারটিতে তল্লাশি চালানো হয়। এরপর সেখান থেকে ১৮ কেজি মা ইলিশ জব্দ করা হয়। ৪ জন ব্যবসায়ী ও একজন গৃহিণী ভাড়া গাড়িতে এসেছিলেন ইলিশ ক্রয় করার জন্য। তাদের প্রত্যেককে ৩ হাজার টাকা করে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সূত্রঃলাইভ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin