ইন্টারনেটের দাম কমানোর জন্য ছাত্র ফেডারেশনের মানববন্ধন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ইন্টারনেটের দাম কমানোসহ ৪ দাবিতে শহরে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ জেলা ছাত্র ফেডারেশন। শনিবার (৩ অক্টোবর) সকাল ১১টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দাবি চারটি হচ্ছে: শিক্ষার্থীদের করোনাকালীন সময়ের বেতন ফি মওকুফ, ৫০ শতাংশ মেসভাড়া কমানো, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের বেতন দেয়ার জন্য বিশেষ প্রণোদনা ঘোষণা ও ইন্টারনেটের দাম কমানো।

ছাত্র ফেডারেশনের জেলা সভাপতি শুভ দেব মানববন্ধনে সভাপতিত্ব করেন। জেলা কমিটির অর্থসম্পাদক ফারহানা মানিক মুনা, মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক তাকবীর হোসেনসহ সংগঠনের নেতাকর্মীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।

শুভ দেব তার বক্তব্যে বলেন, একদিকে সরকার করোনা নিয়ে উদাসীন অপরদিকে শিক্ষার্থীদের পড়াশোনা বন্ধ। করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের অভিভাবকরা কাজকর্ম হারিয়ে মানবেতর জীবনযাপন করছেন। এই অবস্থায় সন্তানদের শিক্ষা প্রতিষ্ঠানের বেতন ফি এবং অনলাইন ক্লাসের জন্য অতিরিক্ত মূল্যে ইন্টারনেট ও ডিভাইস কিনতে গিয়ে হিমশিম খাচ্ছে তারা। শিক্ষা প্রতিষ্ঠান ও টিউশন বন্ধ থাকলেও শিক্ষার্থীদের মেস ভাড়া গুণতে হচ্ছে। অপরদিকে করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীরা ঠিকভাবে বেতন পাচ্ছে না। করোনাকালীন সময়ে পুরো শিক্ষা ব্যবস্থাই ব্যাপক সঙ্কটের মধ্যে পড়েছে। সবদিক বিবেচনায় আমরা এই চারদফা দাবি পেশ করেছি।

রোববার চার দফা দাবি নিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি পেশ করা হবে বলে জানান তিনি।

সূত্রঃপ্রেস নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin