ইউপি নির্বাচনে যে চমক দেখালেন ঝুপড়ি ঘরের রুটি বিক্রেতা রিক্তা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

খুলনা জেলায় ফুলতলায় রাস্তার পাশের ঝুপড়ি ঘরের রুটি বিক্রেতা রিক্তা ইসলাম এখন ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনে সদস্য (ইউপি মেম্বার)। গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত খুলনার ফুলতলা সদর ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসন ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড থেকে তিনি বক প্রতীক নিয়ে জয়লাভ করেছেন। এরআগে, ৬ বছর ধরে ফুলতলা উপজেলা সদরের গরুরহাট এলাকায় রাস্তার পাশে ঝুপড়ি ঘরে রুটি বানিয়ে বিক্রি করে সংসার চালিয়ে আসছিলেন রিক্তা ইসলাম।

ফুলতলা উপজেলার পয়গ্রামের টাইলস শ্রমিক ইমরান শেখের সঙ্গে ১০ বছর আগে বিয়ে হয় অষ্টম শ্রেণীর ছাত্রী রিক্তার। তার বাবা গরুরহাট এলাকার চায়ের দোকানদার লিয়াকত খা। বিয়ের পর রিক্ত নিজেই গরুর হাট এলাকায় একটি ঝুপড়িঘরে রুটি বানিয়ে বিক্রি শুরু করেন। তাদের একমাত্র মেয়ে তাবাচ্ছুম বুশরা (৭) একটি মাদ্রাসায় প্রথম শ্রেণিতে পড়ে।

স্থানীয়রা জানান, পয়গ্রাম-তাজপুর এলাকার অসহায় মানুষেরা প্রয়োজনীয় ত্রাণ ও সরকারি সহযোগিতা থেকে বঞ্চিত থাকায় রিক্তার মনে ক্ষোভের সৃষ্টি হয়। এরপর থেকে তিনি নির্বাচনের প্রস্তুতি নিতে থাকেন। তাকে উৎসাহ দিয়ে সহযোগিতা করেন বাবা লিয়াকত খাঁ ও সাবেক ইউপি সদস্য মোল্লা হেদায়েত হোসেন লিটু।

রিক্তা ইসলাম বলেন, ‘সাধারণ মানুষের ভালোবাসায় আমি নির্বাচিত হতে পেরেছি। আমি কোনো রাজনীতির সঙ্গে জড়িত নই। আমার রাজনীতি হবে এলাকার উন্নয়ন ও অসহায় মানুষের দুঃখ-দুর্দশা লাঘব করা। আর অবহেলিত বস্তিবাসীর উন্নয়ন করা।’ফুলতলা উপজেলা নির্বাচন অফিসার শেখ জাহিদুর রহমান বলেন, ‘রিক্তা ইসলাম তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে ২৮৩ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin