ইউক্রেন সংকট ‘আমার হৃদয়ে ব্যথা’ সৃষ্টি করেছেঃ পোপ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin
পোপ ফ্রান্সিস বুধবার বলেছেন , ইউক্রেনের সংকট "আমার হৃদয়ে বড় ব্যথা" সৃষ্টি করেছে এবং তিনি শান্তির জন্য এই সংকটকে হুমকি মনে করেছেন।

রয়টার্সের খবরে ফ্রান্সিস বলেছেন, "ইউক্রেনের পরিস্থিতির অবনতির কারণে আমার হৃদয়ে প্রচণ্ড ব্যথা আছে।"

তিনি যোগ করেন, "আমি সব পক্ষকে এমন কোনো পদক্ষেপ থেকে বিরত থাকার জন্য আহ্বান জানাচ্ছি যা জনগণকে আরও দুর্ভোগের কারণ হতে পারে, দেশগুলির মধ্যে সহাবস্থানকে অস্থিতিশীল করতে পারে এবং আন্তর্জাতিক আইনকে অসম্মান করতে পারে।"

ফ্রান্সিসের মন্তব্য, যা তার সাপ্তাহিক সাধারণ শ্রোতাদের সময় করা হয়েছিল, রাশিয়ান সৈন্যরা পূর্ব ইউক্রেনের দুটি বিচ্ছিন্নতাবাদী অঞ্চলে প্রবেশ করার পরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।



ইউরোপীয় ইউনিয়ন, অস্ট্রেলিয়া, কানাডা, জাপান মার্কিন যুক্তরাষ্ট্র এবং গ্রেট ব্রিটেন সকলেই রাশিয়ার বিরুদ্ধে তার কর্মকাণ্ডের জন্য নিষেধাজ্ঞা জারি করার পরিকল্পনা ঘোষণা করেছে। জার্মানি রাশিয়ার সাথে একটি গ্যাস পাইপলাইন প্রকল্প বন্ধ করতেও চলে গেছে।

পোপ বলেছেন যে এই বছরের অ্যাশ বুধবার, যা ২ই মার্চ পড়ে, প্রার্থনা, উপবাস এবং শান্তির জন্য একটি আন্তর্জাতিক দিন হবে। রয়টার্স উল্লেখ করেছে, তিনি "সহিংসতার মূর্খতাহীনতার" নিন্দা করেছেন।

ফ্রান্সিস আরও বলেন, "যীশু আমাদের শিখিয়েছেন যে আমাদের ঈশ্বরের অস্ত্র দিয়ে, প্রার্থনা এবং উপবাসের মাধ্যমে সহিংসতার মূর্খতাহীনতার প্রতি সাড়া দেওয়া উচিত।"

সূত্রঃ রয়টার্স
Share on facebook
Share on twitter
Share on linkedin