ইউএনও শুক্লা সরকার কোভিডে আক্রান্ত

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুক্লা সরকার করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়েছেন। গতকাল রোববার রাত সাড়ে ১০টার দিকে তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ বলে জানানো হয়।

ইউএনও শুক্লা সরকার প্রথম আলোকে বলেন, তাঁর করোনার উপসর্গ ছিল না। হালকা কাশি দেখা দিলে গত শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন তিনি। ওই নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে। এরপর থেকে তিনি বাংলোতে আইসোলেশনে আছেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ খাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনা পরিস্থিতিতে বিদেশফেরত ব্যক্তিদের কোয়ারেন্টিন নিশ্চিত, লকডাউন কার্যকর, ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ত্রাণ কার্যক্রমসহ নানা কার্যক্রমে সরাসরি অংশ নিয়েছেন এই কর্মকর্তা।

ইউএনও শুক্লা আরও বলেন, করোনায় সর্বোচ্চ সর্তক ছিলেন। কারণ, তাঁর বাড়িতে সাড়ে তিন বছরের সন্তান ও ক্যানসারে আক্রান্ত তাঁর মা রয়েছেন। এ কারণে তিনি সর্বোচ্চ সর্তকর্তা নিয়ে বাইরে বের হতেন। এর আগে তিনবার (গত এপ্রিল, মে ও জুন) হালকা কাশি দেখা দিলে নমুনা পরীক্ষা করা হলেও নেগেটিভ আসে। এবার নমুনা পরীক্ষায় তাঁর করোনা পজিটিভ এসেছে।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত ৩ রোগী শনাক্ত হন। তাঁদের মধ্যে দুজন নারায়ণগঞ্জের। ৩০ মার্চ করোনায় আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়। ৭ এপ্রিল করোনা সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। পরদিন নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে সরকার। করোনায় আক্রান্ত হয়ে ২ চিকিৎসক, ১ স্টাফ নার্স, জেলা প্রশাসনের ১ কর্মচারীসহ ১২৪ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ চিকিৎসক, ৪ নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ ৫ হাজার ৭৫৭ জন। জেলায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৭৮১ জনের। আইসোলেশনে সুস্থ হয়েছে ৫ হাজার ১৪৩ জন।

Share on facebook
Share on twitter
Share on linkedin