আড়াইহাজারে নৌকার মাঝি হলেন যারা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের জন্য ১০ জন চেয়ারম্যান প্রার্থী চুড়ান্ত করা হয়েছে। মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ১০ জন চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করে দলটির মনোনয়ন বোর্ড।

তারা হলেন- উপজেলার সাতগ্রাম ইউপিতে অদুদ মাহমুদ, দুপ্তারা ইউপিতে নাজমুল হক, ব্রাহ্মন্দী ইউপিতে লাক মিয়া, ফতেপুর ইউপিতে আবু তালিব, মাহমুদপুর ইউপিতে মোহাম্মদ আমান উল্যাহ, হাইজাদী ইউপিতে আলী হোসেন, উচিৎপুরা ইউপিতে মো. ইসমাঈল, খাগকান্দা ইউপিতে আরিফুল ইসলাম, বিশনন্দী ইউপিতে সিরাজুল ইসলাম, কালাপাহাড়িয়া ইউপিতে মোহাম্মদ সাইফুল ইসলাম আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। নৌকার মনোনয়ন পাওয়া দশজনের মধ্যে আটজনই বর্তমান চেয়ারম্যান। কেবল দুপ্তারা ও উচিৎপুরা এই দুই ইউপিতে নতুন দুজনকে মনোনয়ন দেওয়া হয়েছে। দুপ্তারা ইউপির বর্তমান চেয়ারম্যান শাহিদা মোশারফ এবং উচিৎপুরা ইউপিতে বর্তমান চেয়ারম্যান নাজিম মোল্লা।

উল্লেখ্য, গত ১০ নভেম্বর চতুর্থ ধাপে ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে ২৩ ডিসেম্বর ভোট গ্রহনের তারিখ ঘোষণা করেন নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী আসনের সদস্য প্রার্থীরা ২৫ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৯ নভেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর।

এদিকে আগামী ২৩ ডিসেম্বর হবে ভোট গ্রহনের তারিখ নির্ধারণ হলেও তা পিছিয়ে ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৩ ডিসেম্বর হবে ভোট গ্রহনের তারিখ নির্ধারণ হলেও তা পিছিয়ে ২৬ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৩ ডিসেম্বর এইচএসসি পরীক্ষায় তারিখ থাকায় নতুন তারিখ অনুযায়ী ২৬ ডিসেম্বর নির্ধারণ করা হয়। নির্বাচন কমিশন সচিব হুমায়ুন খোন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্রঃ নারায়ণগঞ্জ টাইমস

Share on facebook
Share on twitter
Share on linkedin