আড়াইহাজারের পর সিদ্ধিরগঞ্জে ২০০ ফুট অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

এবার নারায়ণগঞ্জে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে অভিযানে নেমেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে দুপুর পর্যান্ত সিদ্ধিরগঞ্জের আটি হাউজিং এলাকায় অভিযান চালায় তিতাস।

এ সময় প্রায় দুইশ’ ফুট অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। অবৈধ সংযোগগুলোর পাইপগুলোও সরিয়ে নেওয়া হয়। অভিযানে তিতাসকে সহযোগিতা করে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিনের নেতৃত্বে একটি দল।

তিতাস কোম্পানির নারায়ণগঞ্জের ফতুল্লা অঞ্চলের ব্যবস্থাপক প্রকৌশলী রবিউল ইসলাম জানান, অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে গ্যাসের পাইপ লাইনে একটি লিকেজও পাওয়া গেছে। সেটি মেরামত করা হচ্ছে। তবে এ বিষয়ে এলাকাবাসী তিতাস কর্তৃপক্ষকে অবহিত করেনি বলে দাবি করেন তিতাসের এই কর্মকর্তা।

কোন এলাকায় গ্যাসের পাইপ লাইনে লিকেজ পাওয়া গেলে সাথে সাথে তিতাস কর্তৃপক্ষকে অবহিত করার পরামর্শ দিয়ে তিনি বলেন, লিকেজের অভিযোগ পেলে তাৎক্ষণিক মেরামতের উদ্যোগ গ্রহণসহ পর্যায়ক্রমে সব অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

গত ৪ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার তল্লা বায়তুস সালাত জামে মসজিদে এশার নামাজ চলাকালীন বিস্ফোরণে ৩১ জন মুসুল্লি প্রাণ হারান। আহত হন আরও ১১ জন। তিতাসের একটি গ্যাস লাইনের লিকেজ থেকে মসজিদে অভ্যন্তরে জমা হওয়া গ্যাসে এ বিস্ফোরণ হয়। ভয়াবহ এই দুর্ঘটনার পর তিতাস গ্যাসের অবৈধ সংযোগের বিষয়টি সামনে আবারও সামনে আসে। পুরো জেলায় তিতাসের বিপুল পরিমাণের অবৈধ সংযোগ রয়েছে। সংযোগগুলো বিচ্ছিন্নের জোরালো দাবি ওঠে।

সূত্রঃ প্রেস নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin