আলোকিত মাসদাইর সংসদ নামে নতুন সামাজিক সংগঠন আসছে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

“চলবো মোরা একসাথে, জয় করবো মানবতাকে” এই শ্লোগানকে সামনে রেখে আলোকিত মাসদাইর সংসদ নামে নতুন একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন গঠিত হতে যাচ্ছে।মানবতার সেবায় কাজ করার লক্ষ্য নিয়ে কাজ করার প্রত্যয়ে উদ্দীপ্ত এই সামাজিক সংগঠনের পদ যাত্রা আগামী মাসেই শুরু হবে বলে জানিয়েছেন সংগঠনটির অন্যতম উদ্যোক্তা শাহ জামাল।

তিনি আরো জানান আগামী মাসেই এই সংগঠনের শুভ উদ্ভোধন করা হবে। বৃহত্তর মাসদাইরের গন্যমান্য ব্যক্তিদের নিয়ে গঠন করা হবে কমিটি। মানবিক ও সামাজিক কাজ করতে আগ্রহী যে কেউ সম্পৃক্ত হতে পারবেন আলোকিত মাসদাইর সংসদে।

এই মুহুর্তে সংগঠনটির গঠনপ্রনালী, সংবিধান ও অন্যান্য জরুরী দাপ্তরিক কাজের খসড়া প্রনয়ণ চলছে বলে জানান শাহ জামাল যা কমিটি গঠনের পর সকলের পরামর্শের আলোকে প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জন করা হবে।

এই সংগঠনের মূল কাজগুলো হলোঃ *অসহায় মানুষের পাশে দাড়ানো। *খাদ্য সামগ্রী বিতরন। *গরীব ছাত্র ছাত্রীদের মাঝে বই- খাতা বিতরন। *শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরন। *যে কোন মহামারি আক্রান্ত হলে সরকারের পাশাপাশি নিজেদের অর্থায়নে মানব সেবায় কাজ করা। *গরীব মৃত ব্যাক্তির দাফন কাফনের ব্যাবস্থা করা। *মাদক মুক্ত সমাজ গড়তে সামাজিক আন্দোলন গড়ে তোলা। *পরিবেশ বাঁচাতে গাছ লাগানো কর্মসূচি পালন করা। *রক্তদান কর্মসূচি পালন করা। *এতিম মাদ্রাসার শিক্ষার্থীদের আর্থিক সহযোগিতা করা।

তিনি আরো যোগ করেন সংগঠনের গঠনতন্ত্র,সংবিধান, ও উপদেষ্টা মন্ডলীদের পরামর্শ সহ সংগঠনের নেতৃবৃন্দর মতামতের ভিত্তিতে সংগঠনটি চলবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin