আলীরটেকের জাকির চেয়ারম্যান, জনগণের ভালোবাসাই যার শক্তি

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আলহাজ্ব মোঃ জাকির হোসেন। মধ্যবয়সী এক লোক হেটে বেড়াচ্ছেন আলীরটেক ইউনিয়নের এক প্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত। বয়সের ছাপ চেহারায় স্পষ্ট বুঝা গেলেও ক্লান্তির কোন ছাপ নেই।

হেটে হেটে প্রতিটি মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে সবার খোজ খবর নিচ্ছেন, আশীর্বাদ নিচ্ছেন। আসন্ন নির্বাচনে তার মার্কা নৌকার জন্য ভোট প্রার্থনা করছেন। অমায়িক চরিত্রের অধিকারী জাকির চেয়ারম্যানকে কেউ নিরাশ করেনি। প্রতিটি বাড়িতে গিয়েই তিনি সিক্ত হয়েছেন সাধারণ ভোটারদের অকৃত্রিম ভালোবাসায়। তাকে পুনরায় নির্বাচনী মাঠে পেয়ে আবেগাপ্লুত হয়েছেন অসংখ্য সাধারণ ভোটার।

সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, ব্যাক্তি জীবনে অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ জাকির হোসেন। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে সকলের কাছে সমান জনপ্রিয়।

সাবেক এই চেয়ারম্যান সবসময় কাজ করেছেন এলাকার সাধারণ মানুষের কল্যাণের জন্য। মধ্যবয়সি হলেও তিনি মনোবল হারাননি। ব্যাবসা জীবনে সফল এই মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে ইউনিয়নের প্রায় প্রতিটি মানুষের বিপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের, উদার ও দানশীল মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন।

এলাকার সাধারণ মানুষের মতে, আমরা নেতা বা চেয়ারম্যান বুঝি না। আলহাজ্ব মোঃ জাকির সাহেব একজন ভালো মানুষ। তিনি একজন কর্মঠ ব্যক্তি। তিনি চেয়ারম্যান পদে থাকলে আমাদের তথা এলাকার উপকার হবে। আমাদের দুঃখ-দুর্দশায় তাকে সহজেই পাশে পাওয়া যায়। ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী ও মেধাবী সমাজ সেবক হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

প্রথমবার ২০১১ সালে নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় ইউপি চেয়ারম্যান হিসেবে সবশ্রেণির মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন আলীরটেক ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাকির সাহেব।

তিনি আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মাত্র অল্প কিছু দিনের মাথায় আলীরটেক ইউনিয়নকে উন্নয়নের মাস্টার প্ল্যানের আওতায় এনে ব্যাপক উন্নয়ন মূলক কর্মসূচি হাতে নিয়েছিলেন। যার সুফল ইতিমধ্যে ভোগ করছে ইউনিয়নের মানুষ।

উল্লেখ্য গত ২০১১ সালে প্রথমবারের মতো নির্বাচন করে বিপুল ভোটের মাধ্যমে মতিউর রহমান মতি কে পরাজিত করে নির্বাচিত হন জাকির হোসেন ।
চেয়ারম্যান হবার পরে এলাকার উন্নয়নের জন্য রাস্তাঘাট, স্কুল, মসজিদ, মাদ্রাসা নির্মাণ ও সংস্কার করে এবং অসহায় নারী-পুরুষের মাঝে নগদ অর্থ প্রদান সহ তাদের সুখ দুঃখে পাশে থেকে মানুষের অন্তরে স্থান করে নেন।

২০২১ সালের আসন্ন ইউপি নির্বাচনে সাধারণ ভোটারদের অনুরোধে পুনরায় চেয়ারম্যান পদে নির্বাচন করার ঘোষণা দেয়ায় এলাকাবাসীর মধ্যে আনন্দের বন্যা বয়ে যায়। জাকির সাহেবের নির্বাচনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে এলাকাবাসী নেমে পড়েছে জাকির চেয়ারম্যানকে নির্বাচনে বিজয়ী করার লক্ষ্যে।

Share on facebook
Share on twitter
Share on linkedin