আমাদের মূল প্রতিপক্ষ হচ্ছে আওয়ামী লীগঃ আনোয়ার প্রধান

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচ এম আনোয়ার প্রধান বলেন, এটা আমাদের নিজেদের মধ্যে কাউন্সিল। নিজেদের মধ্যে প্রতিযোগিতা আছে থাকবে। আমাদের প্রতিযোগিতা শেষ। এখন আমাদের মূল প্রতিপক্ষ হচ্ছে আওয়ামী লীগ।

১৪ ডিসেম্বর সোমবার নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নির্বাচন পরবর্তী এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আনোয়ার প্রধান বলেন, নারায়ণগঞ্জে সবচেয়ে বড় বিষয় হচ্ছে আইনজীবীরা ভোট দিতে পারছে না। তাদের ভোটাধিকার হরণ করা হয়েছে। এটা আওয়ামী লীগের মূল ¯্রােতের লোকেরা ও বিএনপির আইনজীবীরা মানতে পারছে না। তারা চাই অন্তত আমাদের আইনজীবী সমিতিতে ভোটাধিকার প্রতিষ্ঠিত হোক। এই ভোটাধিকার প্রতিষ্ঠিত করতে হবে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের প্রতিক তৈরি হয়েছে। এই গণতন্ত্র যেন জেলা সমিতিতে প্রতিষ্ঠিত হয় সেজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে নামতে হবে। এটা আমাদের মূল টার্গেট। এখন যদি নির্বাচনকে সামনে রেখে মন কষাকষি থাকলে মূল চিন্তা চেতনা ব্যাহত হবে।

আনোয়ার বলেন, আমাদের নেত্রী গৃহবন্দী। দেশে একটা বিশৃঙ্খল অবস্থা চলছে। এই অবস্থা থেকে ফিরিয়ে আনতে হলে গণতন্ত্র দরকার। এই গণতন্ত্র মাঠ থেকে শুরু করতে হবে। সেজন্য গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য যা যা করার দরকার তা করতে হবে। আমরা পরিবার যতটুকু সময় দেই তারচেয়েও বেশি সময় দেই কোর্টে। আমরা পরিবারকেও এত সময় দেই না। তাহলে আমরা কেন একে অপরের বিরুদ্ধে লাগবো। আমরা টাকার জন্য রাজনীতি করি না। আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চাই।

Share on facebook
Share on twitter
Share on linkedin