আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের আলোচিত ইসলামী বক্তা হেলিকপ্টার হুজুর খ্যাত এনায়েতউল্লাহ আব্বাসীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ডা. এম এ সামাদ বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন।

আগামী ২৮ জুন মামলাটির প্রতিবেদন জমা দেয়ার জন্য দিন রেখেছে আদালত।

নিউজ বাংলার সূত্র মতে, ঢাকার মুখ্যমহানগর আদালতের (সিএমএম) হাকিম শাহিনুর রহমান ১৩ মে বৃহস্পতিবার মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদনের জন্য তারিখ রাখেন।

মামলার নথি থেকে জানা যায়, বুধবার আব্বাসির বিরুদ্ধে মামলার এজাহার পল্টন থানা থেকে আদালতে পৌঁছায়। পর দিন বিচারক মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন জমার তারিখ রাখলেন।

গত মঙ্গলবার রাজধানীর পল্টন থানায় সামাদ আব্বাসির বিরুদ্ধে মামলার আবেদন করেন।

মামলার বিষয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এম এ সামাদ জানান, এনায়েত উল্লাহ আব্বাসী প্রকাশ্য সন্ত্রাসী সংগঠন আল কায়েদার প্রচারণা চালাচ্ছেন। আল কায়েদা বিশ্বের একমাত্র দল যারা ইসলাম রক্ষার নামে সন্ত্রাসী কর্মকান্ডের জন্য কাজ করছে। মূলত বাংলাদেশে এনায়েত উল্লাহ আব্বাসী প্রকাশ্যে আল কায়েদার কার্যক্রম চালাচ্ছেন।

অভিজিত হত্যার দায়ে ফাঁসির দ-প্রাপ্ত আসামিদের মুক্তি দাবি জানিয়ে আব্বাসি প্রকাশ্যে হুমকি দিচ্ছেন বলে অভিযোগ সামাদের। তিনি জানান, আব্বাসি বলছেন, অভিজিতকে যারা হত্যা করেছে তারা ‘মুজাহিদ’।

আব্বাসির এসব মন্তব্য দেশের সংবিধান ও আইনের মারাত্মক লঙ্ঘন উল্লেখ করে সামাদ বলেন, ‘এতে মানুষ আইন হাতে তুলে নিতে উৎসাহিত হবে। এতে আমি আমার নিজের জীবন নিয়ে শঙ্কিত হয়ে পড়েছি।’

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) এই নেতা জানান, সমাজের অগ্রসর জনগণকে হত্যার হুমকি, আল কায়েদার কার্যক্রম পরিচালনার তথ্য-প্রমাণ এবং ভিডিও ক্লিপসহ জমা দিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে পল্টন থানায় আব্বাসির বিরুদ্ধে মামলা করেছেন।

মামলায় আর কাউকে আসামি করা হয়নি।
সূত্র: নিউজ নারায়াণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin