আবারো জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘নিউজ নারায়ণগঞ্জ’ ব্লকড

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জের অনলাইন নিউজ পোর্টাল ‘নিউজ নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর’ আবারো ব্লকড করে দেওয়া হয়েছে। গত ১৭ নভেম্বর দুপুর ১টা হতে বাংলাদেশের পোর্টালটি দেখতে গিয়ে ব্লকড দেখায়। একই দিন থেকে প্রেস নারায়ণগঞ্জ ও যুগের চিন্তার অনলাইনও ব্লকড দেখাতে শুরু করে। এরই মধ্যে প্রেস নারায়ণগঞ্জ এ সংক্রান্ত বিবৃতিও দিয়েছেন।

এর আগে গত ১৪ মে কোনো রকমের ঘোষণা ছাড়াই নারায়ণগঞ্জের ৫টি নিউজ পোর্টাল বন্ধ করে দেয়া হয়। যার মধ্যে রয়েছে নিউজ নারায়ণগঞ্জ২৪ ডটনেট, যুগের চিন্তা ডটকম, প্রেস নারায়ণগঞ্জ ডটকম, নারায়ণগঞ্জ টুডে ও সময় নারায়ণগঞ্জ। তবে এসব পোর্টাল বন্ধের ব্যাপারে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কাউকেই নোটিশ বা জ্ঞাত করা হয়নি।

প্রেস নারায়ণগঞ্জ কর্তৃপক্ষ জানান, অদৃশ্য শক্তির ইশারায় আবারও ব্লক করা হয়েছে অনলাইন নিউজ পোর্টাল ‘প্রেস নারায়ণগঞ্জ’ এর ওয়েবসাইট। ১৭ নভেম্বর দুপুর থেকে বাংলাদেশ থেকে সরাসরি পোর্টালটির ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না। এর আগেও অজ্ঞাত কারণে একই কায়দায় চলতি বছরের ১৪ মে বন্ধ করা হয়েছিল পোর্টালটির ওয়েবসাইট। পরবর্তীতে পাঠক চাহিদায় ডোমেইন পরিবর্তন করে পাঠকের কাছে ফেরে প্রেস নারায়ণগঞ্জ।

এবারও কোনরূপ ব্যাখ্যা দাবি না করে গোপন পথে পোর্টাল বন্ধের এই প্রক্রিয়ার প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন প্রেস নারায়ণগঞ্জ এর সম্পাদক ও প্রকাশক মো. ফখরুল ইসলাম। তিনি বলেন, আইনি প্রক্রিয়ার পাশাপাশি বিকল্প মাধ্যমে পাঠকের কাছে খুব শীঘ্রই ফিরে আসার চেষ্টায় রয়েছে প্রেস নারায়ণগঞ্জ।

নিউজ নারায়ণগঞ্জের এডিটর ইন চিফ শাহজাহান শামীম বলেন, ‘আসলে কি কারণে বার বার আমাদের উপর আঘাত আনা হচ্ছে সেটা প্রকাশ না করাটা আমাদের জন্য উদ্বেগজনক। নারায়ণগঞ্জের জনপ্রিয় পোর্টালগুলো এভাবে বন্ধ করে দিয়ে মূলত কারা লাভবান সেটাই এখন মুখ্য বিষয়। তাছাড়া এভাবে পোর্টাল ব্লক বা বন্ধ করাটা মূলত স্বাধীন গণমাধ্যমের উপর আঘাতের শামিল। বন্ধ করার ক্ষেত্রে অন্তত কারণটা ব্যাখা করা জরুরী।’

সূত্রঃ নিউজ নারায়ণগঞ্জ

Share on facebook
Share on twitter
Share on linkedin