‘আত্মশুদ্ধি’র জন্য তাবলিগে নবনির্বাচিত চেয়ারম্যান-মেম্বাররা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নির্বাচনে জয়ের পর চেয়ারম্যানের নেতৃত্বে তাবলিগে গিয়েছেন নির্বাচিত সদস্যরা। উদ্দেশ্য ‘আত্মশুদ্ধি’। নবনির্বাচিত নারী সদস্যরা তাবলিগে যেতে না পারায় তাদের স্বামীদের পাঠিয়েছেন।

এমন ঘটনা ঘটেছে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে। শুক্রবার (১৯ নভেম্বর) পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ছলেমান আলীর নেতৃত্বে ১৩ সদস্যের একটি দল তাবলিগ জামাতে গেছে। বিষয়টি এলাকায় আলোচনার জন্ম দিয়েছে।

এর আগে ১১ নভেম্বর ওই ইউপি নির্বাচনে জয় লাভ করেন তারা। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছলেমান আলী দলীয় মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন। ঘোড়া প্রতীক নিয়ে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন।

তাবলিগ জামাতের নিয়ম অনুযায়ী ১৩ সদস্য বিশিষ্ট ওই দলের (জামাতের) আমির হিসেবে নেতৃত্ব দিচ্ছেন চেয়ারম্যান নিজেই। সাত দিনে তারা দুই মসজিদে অবস্থান করবেন।

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয়লাভের পর নিজেদের আত্মশুদ্ধির জন্য তাবলিগ জামাতে গেলেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যরা।

ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য রফিকুল ইসলাম বলেন, আমি প্রথম ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। চেয়ারম্যান আমাদের সবাইকে নিয়ে তাবলিগ জামাতে এসেছেন, এতে আমরা অনেক আনন্দিত। তিনি আমাদের অনেক বিষয়ে শিক্ষা দিচ্ছেন।

নবনির্বাচিত চেয়ারম্যান ছলেমান আলী বলেন, ‘আমার ইউনিয়নের ৯টি সাধারণ ওয়ার্ড ও তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মহিলা সদস্যদের স্বামীদের নিয়ে আমরা ১৩ জন তাবলিগ জামাতে এসেছি। আগে থেকেই আমরা নামাজ পড়তাম। নিজেদের আত্মশুদ্ধির জন্য আমরা জামাতে এসেছি।’

সূত্রঃ কালের কন্ঠ

Share on facebook
Share on twitter
Share on linkedin