আজ থেকে একাদশ শ্রেণির ২০২০-২১ শিক্ষাবর্ষের অনলাইন ক্লাস শুরু হয়েছে

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

একাদশ শ্রেণির ২০২০-২১ শিক্ষাবর্ষের অনলাইন ক্লাস শুরু হয়েছে।রবিবার ( ৪ অক্টোবর ) সকাল ১০টায় ঢাকা কলেজে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী উপস্থিত থেকে এ অনলাইন ক্লাস  উদ্বোধন করেন।এদিকে, মহামারি করোনার কারণে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩১ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

গত ৩০ সেপ্টেম্বর ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৪ অক্টোবর থেকে একাদশ শ্রেণির অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা জারি করা হয়।

গত বছর ১ জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হলেও এবার করোনাভাইরাস মহামারির কারণে এসএসসির ফল প্রকাশে বিলম্ব হয়। ৯ আগস্ট থেকে কেন্দ্রীয়ভাবে অনলাইনে একাদশে ভর্তি কার্যক্রম শুরু হয়। অন্যান্য বছর ১ জুলাই থেকে একাদশ শ্রেণিতে ক্লাস শুরু হলেও এবার করোনাভাইরাস মহামারির মধ্যে এই শ্রেণিতে বিলম্বে শিক্ষার্থী ভর্তি করা হয়।

এর আগে সব সরকারি-বেসরকারি কলেজে করোনার বন্ধে অনলাইন ক্লাস চালুর নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।অনলাইন ক্লাস নিয়ে সে তথ্য আঞ্চলিক পরিচালকদের পাঠাতে হবে অধ্যক্ষদের। আর করোনার বন্ধে সব সরকারি-বেসরকারি কলেজের ছাত্রাবাস বন্ধ রেখে ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। সেই সঙ্গে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin